রবিবার, ০৫ জুলাই, ২০২০
অর্থকড়ি
নভোএয়ার ও ফায়ারফ্লাই এর মধ্যে চুক্তি
অর্থকড়ি ডেস্ক :
Published : Thursday, 17 October, 2019 at 9:25 PM
নভোএয়ার ও ফায়ারফ্লাই এর মধ্যে চুক্তিদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স সংস্থা নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাই এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নভোএয়ার এর প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান ও ফায়ারফ্লাই এর সিইও ফিলিপ সি ইউ জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।
এই চুক্তির আওতায় দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ ও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে নিজেদের মধ্যে সহযোগিতা বিনিময় করবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান বলেন, 'যাত্রীদের উন্নত সেবা প্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা স্বনামধন্য প্রতিষ্ঠান ফায়ারফ্লাই এর সঙ্গে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি।'
এ সময় ফায়ারফ্লাই এর সিইও ফিলিপ সি ইউ জিন বলেন, 'বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারি এয়ারলাইন নভোএয়ার এর সাথে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এই সমঝোতা স্মারক স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে গণ্য হবে এবং সহযোগিতার পরিধি আরো বিস্তৃত হবে বলে বিশ্বাস করি। তাই নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে যাত্রীদের সেবা আরও উন্নত করার লক্ষ্যেই এই দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক সই করা হয়েছে। নভোএয়ার এর সাথে সমঝোতা স্মারক সই করতে পেরে আমরা আনন্দিত।'
অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ফায়ারফ্লাই, মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এছাড়া উড়োজাহাজের কারিগরি সহায়তা প্রদান করে এরই মধ্যে সুনাম অর্জন করেছে।
এদিকে বর্তমানে নভোএয়ার ৬টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রাম ৫টি, কক্সবাজার ৫টি, সৈয়দপুর ৫টি, যশোর ৫টি, সিলেট ২টি, বরিশাল, রাজশাহী ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft