শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
যবিপ্রবির ভর্তি
আবেদনের সময় বাড়লো
সংবাদ বিজ্ঞপ্তি :
Published : Tuesday, 15 October, 2019 at 6:14 AM
আবেদনের সময় বাড়লোযশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ¯œাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময় আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে ভর্তি পরীক্ষার সময় অপরিবর্তিত থাকছে। আগামী ২১ ও ২২ নভেম্বরেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধের প্রেক্ষিতে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।
রোববার যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিন্স কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।
ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ২৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রে কোনো ভুল তথ্য থাকলে, তা ভর্তি সংক্রান্ত হটলাইনে যোগাযোগ করতে হবে।  
আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯শ’ ১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।
ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। আর অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ৫ জানুয়ারি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft