রবিবার, ০৭ জুন, ২০২০
অর্থকড়ি
অর্থ সংকটে জাতিসংঘ, খরচ কমাতে লিফট-এসি বন্ধ
অর্থকড়ি ডেস্ক :
Published : Monday, 14 October, 2019 at 8:14 PM
অর্থ সংকটে জাতিসংঘ, খরচ কমাতে লিফট-এসি বন্ধসদস্য রাষ্ট্রগুলো ঠিকমত দেনা পরিশোধ না করলে নভেম্বর মাস থেকে জাতিসংঘের কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেওয়া সম্ভব হবে না বলে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন সংস্থাটির মহাসচিব আন্তেনিও গুতেরেস। এরমধ্যে বিদ্যুৎ খরচ কমাতে এসক্যালেটর, এয়ারকুলার ও ওয়াটার কুলার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘ।
বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জাতিসংঘের ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র ক্যাথরিন পোলার্ড। তিনি জানান, বিভিন্ন খাতে খরচ কমিয়ে ৩৭ হাজার কর্মীদের নিয়মিত বেতন পরিশোধের জন্যই নেয়া হয়েছে এ ব্যবস্থা।
সম্প্রতি জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেস বলেন, চলতি মাসে আমরা চরম অর্থ সংকটে পড়বো। তহবিলে যে পরিমাণ অর্থ রয়েছে তা দিয়ে নভেম্বরে বেতন দেওয়া যাবে না।
তিনি আরো বলেন, বিগত এক দশকেও এমন অর্থনৈতিক সংকটের মুখে পড়তে হয়নি জাতিসংঘকে। ৬০টি দেশের থেকে সংস্থাটির প্রাপ্য অর্থ মেলেনি। তাই চলতি অর্থ বছরে ১৪০ কোটি ডলারের ঘাটতির মুখে পড়তে হয়েছে।
শুধু এসক্যালেটর ও কুলার বন্ধ নয়, পাশাপাশি কূটনীতিকদের জন্য নির্ধারিত পানশালাটিও বিকেল ৫টার মধ্যে বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া জাতিসংঘের কর্মকর্তাদের বিমান ভ্রমণেও আনা হচ্ছে কড়াকড়ি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft