রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাসিক ও ব্র্যাক ইউডিপি‘র উদ্যোগে লাইভলীহুড উপকরণ ও বীজ বিতরণ
রাজশাহী ব্যুরো :
Published : Monday, 14 October, 2019 at 8:14 PM
রাসিক ও ব্র্যাক ইউডিপি‘র উদ্যোগে লাইভলীহুড উপকরণ ও বীজ বিতরণরাজশাহী সিটি কর্পোরেশন এবং ব্র্যাক ইউডিপি’র উদ্যোগে বিশ্ব বসতি দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি এবং হতদরিদ্রদের মাঝে লাইভলীহুড উপকরণ ও বিভিন্ন ধরণের শাঁক সবজির বীজ বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকালে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ক্ষুদ্র উদ্যোক্তাদের লাইভলীহুড সহায়তা উপকরণ ও শাঁক সবজির বীজ বিতরণ করেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে রাজশাহী সিটি কর্পোরেশন এবং উন্নয়ন সংস্থা ব্র্যাক নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই অংশ হিসেবে আজকের এ আয়োজন।
মেয়র আরো বলেন, পিছিয়ে পড়া মানুষের জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহীতে বিভিন্ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। দুটি শিল্পাঞ্চল গড়তে অনুমোদন দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে এটি বাস্তবায়ন হলে ২০২০ সালে শেষের দিকে রাজশাহীতে ১০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্র্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন। রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান। অনুষ্ঠানে প্যানেল মেয়র-৩ ও ১নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ তাহেরা খাতুন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রুহুল আমিন, ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আশরাফুল হাসান বাচ্চু, ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ মাজেদা বেগম, ৯নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ লাইলী বেগম, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, ব্র্যাকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকালে বিশ^ বসতি দিবস উপলক্ষে নগর ভবন হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে এসে শেষ হয়। র‌্যালিতে রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা, ব্র্যাকের কর্মকর্তা, বিভিন্ন সিডিসির নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য, অনুষ্ঠানে ২২৫জন হতদরিদ্র লাইভলীহুড উপকরণ এবং ৫০০জনকে বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ প্রদান করা হয়। লাইভলীহুড উপকরণের মধ্যে ছিল, সেলাই মেশিন ও কাপড়।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft