শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
জঙ্গলের শাসন চলছে: বুয়েট হত‌্যাকাণ্ডের নিন্দা ফখরুলের
কাগজ ডেস্ক :
Published : Monday, 7 October, 2019 at 8:09 PM
জঙ্গলের শাসন চলছে: বুয়েট হত‌্যাকাণ্ডের নিন্দা ফখরুলেরদেশে এখন জঙ্গলের শাসন চলছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুয়েটের ছাত্র হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন।
সোমবার বিকেলে পাঠানো এ বিবৃতিতে তিনি বলেন, ভারতের সাথে আওয়ামী সরকারের দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করায় বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগের সন্ত্রাসীরা নৃশংস ও পৈশাচিক কায়দায় হত্যা করেছে।
তিনি বলেন, সরকার এখন মানুষের জানমালের নিরাপত্তাকে চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। দেশে এখন জঙ্গলের শাসন চলছে বলেই একজন মানুষ ঘর থেকে বেরিয়ে নিরাপদে গৃহে ফেরার নিরাপত্তাটুকুও হারিয়ে ফেলেছে।
তিনি বলেন, আজ দুস্কৃতকারীদের দ্বারা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করার ঘটনা আবারও প্রমাণ করলো, বর্তমান স্বৈরশাহী সরকার দেশের মানুষের প্রতিবাদী কন্ঠকে বন্ধ করে নিজেদের হিটলারি শাসন বজায় রাখতে চায়।
বিএনপি মহাসচিব বলেন, ‘সার্বিক অবস্থাদৃষ্টে এটি মনে হচ্ছে যে, আমরা যেন এক মৃত্যু উপত্যকায় বসবাস করছি। অজানা আশঙ্কা, আতঙ্ক আর ভয়ের এক বিষাদময় পরিবেশ মানুষের স্বাভাবিক জীবন-যাপনকে বিপর্যস্ত করে তুলেছে।’
তবে জনগণ তাদের এই মনোবাঞ্ছা কোনদিনই পূরণ হতে দেবে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, মত প্রকাশ ও স্বাধীনতা হরণের বিরুদ্ধে অতীতের সংগ্রামী ঐতিহ্যের ধারায় বাংলাদেশের মানুষ যেকোন ত্যাগ স্বীকার করতে দ্বিধা করবে না।
তিনি বলেন, ‘আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। একইসাথে তাকে পৈশাচিক কায়দায় হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। দোয়া করি, মহান রাব্বুল আলামীন যেন মরহুম আবরার ফাহাদকে বেহেস্ত নসিব করেন এবং শোকবিহ্বল পরিবারের সদস্যদেরকে এই গভীর শোক সহ্য করার ক্ষমতা দান করেন।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft