শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
মালিতে মাইন বিস্ফোরণ, শান্তিরক্ষী বাহিনীর ১ সদস্য নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 7 October, 2019 at 8:09 PM
মালিতে মাইন বিস্ফোরণ, শান্তিরক্ষী বাহিনীর ১ সদস্য নিহতমালিতে মাটিতে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে ১ মার্কিন শান্তিরক্ষী বাহিনীর সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছে আরও চারজন। রোববার (৬ অক্টোবর) উত্তর মালির আগুয়েলহোক গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
মার্কিন মিশনের (এমআইএনএসএমএ) বরাত দিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স। তবে কে বা কারা এই বিস্ফোরণের জন্য দায়ী তা এখনো জানা যায়নি।
মার্কিন মিশনের মুখপাত্র অলিভিয়ার সালগাদো এক টুইটার বার্তায় বলেন, ‘বিস্ফোরণের সময় সৈন্যরা আগুয়েলহোক গ্রামের কাছে টহলে দিচ্ছিল। এ সময় তাদের ব্যবহৃত গাড়িটি পুঁতে রাখা একটি মাইনের ওপর গেলে তা বিস্ফোরিত হয়ে এই হতাহতের ঘটনা ঘটে।’
তিনি আরও বলেন, ‘রোববার দেশটির কেন্দ্রীয় অঞ্চল মপটিতে শান্তিরক্ষী বাহিনীর সঙ্গে অজ্ঞাতপরিচয় একটি সশস্ত্র গ্রুপের গুলি বিনিময় হয়েছে।’
এর আগে গত সপ্তাহে, মধ্য মালিতে দুটি সেনা শিবিরে জঙ্গিগোষ্ঠীদের হামলায় অন্তত ৩৮জন মালিয়ান সেনা মারা যান।
জাতিসংঘের তথ্য মতে, ২০১৩ সালের জুলাই মাসে মিনুশমাতে শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করার পর থেকে শতাধিক শান্তিরক্ষী নিহত হয়েছেন।
উল্লেখ্য, আফ্রিকার সাহেল অঞ্চল জুড়ে নিরাপত্তা হুমকি হিসেবে দেখা ইসলামি জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে লড়াই করতে মার্কিন শান্তিরক্ষা এবং ফরাসি বাহিনী মালিতে অবস্থান করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft