বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
যবিপ্রবিতে শিক্ষার্থীদের কালো রাত পালন
হামলার দু’ বছর পার হলেও বিচার মেলেনি
Published : Monday, 7 October, 2019 at 6:03 AM
হামলার দু’ বছর পার হলেও বিচার মেলেনিকাগজ সংবাদ ॥ রাত প্রায় ১২টা। নিঃশব্দ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। কেউ পড়াশোনা করছে, কেউ আড্ডা, কেউবা ভাসছে গানের ভেলায়। হঠাৎ শুরু হলো গুলি, ককটেল আর বোমার বিস্ফোরণ। বিকট শব্দে কেপে উঠলো যবিপ্রবি। ছাত্র হলের শিক্ষার্থীরা দিকবিদিক ছুটছে। একদল হায়েনার আক্রমণ সাধারণ শিক্ষার্থীর পিঠের উপর লোহা-লাঠির আঘাতের শব্দ।
২০১৭ সালের ৫ অক্টোবর যবিপ্রবির ইতিহাসের কালো অধ্যায়। ৫ অক্টোবরকে বলা হয় যবিপ্রবির কালো রাত, এই রাতে সাধারণ শিক্ষার্থীদের উপর ঝাঁপিয়ে পড়েছিল একদল সশস্ত্র সন্ত্রাসী। যারা শিক্ষার্থীদের উপর জুলুম করেই ক্ষান্ত হয়নি, ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকাসহ সবকিছু লুটে নিয়ে যায়।
কিন্ত আজো বিচারের আওতায় আনা হয়নি হল ডাকাতদের। মধ্যরাতে এখনও ঘুম ভেঙে যায় শির্ক্ষাথীদের, সেই ভয়ঙ্কর রাতের অতঙ্ক আজও কাটেনি তাদের মাঝে। তারই প্রতিবাদে শনিবার রাত ১২টায়  যবিপ্রবির সাধারণ শির্ক্ষাথীরা মোমবাতি প্রজ্জলন করে।
সাধারণ শিক্ষার্থীরা জানায়, যবিপ্রবি শাখা ছাত্রলীগের একাংশ পরিকল্পিতভাবে হামলা চালায়। এ সময় তারা প্রায় তিন শতাধিক মোবাইল, একশ ল্যাপটপ, ক্যমেরাসহ প্রায় কোটি টাকা সম্পদ মলুটে নিয়ে যায়। আহত হয় অর্ধশত শির্ক্ষাথী।
ঘটনার পরের দিন আট জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৪০ জনের নামে মামলা করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবিব। কিন্তু, আজ দু’বছর পার হলেও কোনো বিচার পায়নি যবিপ্রবির শিক্ষার্থীরা। পায়নি ক্ষতিপূরণও।
এই বিষয়ে জানতে বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. শেখ মিজানুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, মামলার কোনো অগ্রগতি তার জানা নেই। তবে, যাদের বিরুদ্ধে ওই সময় মামলা হয়েছিল তারা এখন কেউ ক্যাম্পাসে নেই বলে তিনি দাবি করেন। একাধিকবার মোবাইলে রিং বাজলেও রিসিভ করেননি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস ও সাধারণ সম্পাদক এস এম শামিম হাসান ফোন ধরেন নি।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft