মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
জাতিসংঘে ইমরানের দেয়া ভাষণ উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন : ভারত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 5 October, 2019 at 4:31 PM
জাতিসংঘে ইমরানের দেয়া ভাষণ উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন : ভারতজাতিসংঘে ইমরানের দেয়া ভাষণকে উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে এমন ক্ষোভ উগরে দিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। পাকিস্তান ছাড়াও কাশ্মীর প্রসঙ্গ তোলায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদরে দিকেও অভিযোগের আঙুল তুলেছে ভারত।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার ইমরানের বক্তব্য প্রসঙ্গে বলেন, ‘ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তিনি উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রেখেছেন। আমার মনে হয় তিনি জানেন না কীভাবে আন্তর্জাতিক সম্পর্ক পরিচালনা ও বজায় করতে হয়।’
মুখপাত্র রভীশ কুমার আরও বলেন, ‘সবচেয়ে গুরতর বিষয় হলো তিনি (ইমরান খান) খোলাখুলি ভারতের বিরুদ্ধে জিহাদের ডাক দিয়েছেন, যা কোনোভাবেই স্বাভাবিক ও কাম্য নয়। জাতিসংঘে কাশ্মীর প্রসঙ্গ তোলার কারণে মালয়েশিয়া ও তুরস্ককেও কড়া বার্তা দেন মুখপাত্র।
তিনি এ প্রসঙ্গে বলেন, ‘দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা মাথায় রাখা উচিত মালয়েশিয়া সরকারের এবং এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকা উচিত। তুর্কি সরকারকে বলব পরবর্তীতে এ নিয়ে মন্তব্য করার আগে বিষয়টি যেন ভালোভাবে জেনে নেয় তারা। কেননা এটা সম্পূ্র্ণ ভারতের অভ্যন্তরীণ বিষয়।’
জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে পাকিস্তান বারবার কাশ্মীর ইস্যু উত্থাপন করেছে। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দিয়ে জম্মু ও কাশ্মীর এবং লাধাখ নামে উপত্যকাটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার পর থেকে পাকিস্তান নানাভাবে এর প্রতিবাদ জানিয়ে আসছে।
ইমরান খান তার বক্তব্যে বলেনে, কাশ্মীর নিয়ে দুই পারমাণবিক শক্তিধর দেশের যুদ্ধ বাঁধলে তার প্রভাব গোটা বিশ্বে পড়বে। পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যে নিন্দা জানিয়ে ভারত বলছে, জাতিসংঘের মতো সংস্থা এই ধরনের মন্তব্য সাধারণত দেখা যায় না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft