রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয় সমাধানের দাবি
ঢাকা অফিস :
Published : Friday, 4 October, 2019 at 8:00 PM
ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয় সমাধানের দাবি তিস্তাসহ ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়ের মর্যাদাপূর্ণ সমাধানের দাবিতে সমাবেশে করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।
শুক্রবার (৪ অক্টোরব) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।
ঢাকা মহানগর বাসদের উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আহ্বায়ক কমরেড বজলুর রশীদ ফিরোজ। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ ঢাকা মহানগর নেতা খালেকুজ্জামান লিপন, জুলফিকার আলী, আহসান হাবিব বুলবুল প্রমুখ।
সমাবেশে নেতারা বলেন, বাংলাদেশের বৃহৎ প্রতিবেশী রাষ্ট্র ভারত। তিন দিক থেকে ভারত বাংলাদেশকে ঘিরে রয়েছে। আওয়ামী লীগ দাবি করে ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব নতুন মাত্রায় উন্নীত হয়েছে। অথচ তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর পানি বণ্টন, বাণিজ্য ঘাটতি, সীমান্ত হত্যাসহ অসংখ্য সমস্যা দীর্ঘদিন থেকে অমীমাংসিত রয়েছে।
নেতারা বলেন, রোহিঙ্গা ইস্যুর মতো মানবিক সংকটেও ভারত বাংলাদেশের পাশে দাঁড়ায়নি। রোহিঙ্গা প্রত্যাবাসনে ভারতের অসহযোগিতা এমন কী বিরোধিতা আমাদের কাছে বিস্ময়কর।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করছেন। আমরা আশা করবো তিনি বাংলাদেশের স্বার্থবিরোধী কোনো পদক্ষেপ নেবেন না। তিনি ভারতের কাছে ন্যায্য প্রাপ্য বিষয়ে সমাধান করবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft