বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
দে‌শে এখন আর কু‌ড়েঘর দেখা যায় না : তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 8:51 PM
দে‌শে এখন আর কু‌ড়েঘর দেখা যায় না : তথ্যমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হা‌সিনার যাদুক‌রি নেতৃ‌ত্বের কার‌ণেই দেশ পা‌ল্টে গে‌ছে জানিয়ে বাংলা‌দেশ আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দে‌শে এখন আর কু‌ড়েঘর দেখা যায় না। সেসব কু‌ড়েঘর এখন ক‌বিতার মধ্যেই সীমাবদ্ধ হ‌য়ে গে‌ছে।
শুক্রবার (০৪ অক্টোবর ) সন্ধ্যায় জাতীয় জাদুঘর মিলনায়ত‌নে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ৭২তম জন্ম‌দিন উপল‌ক্ষে হাসুম‌নি পাঠশালা আ‌য়ো‌জিত সু‌চি‌শিল্প প্রদশর্নীর সমাপ‌নি অনুষ্ঠা‌ন ও আ‌লোচনা সভায় তি‌নি এ মন্তব্য করেন।
হাসুম‌নির পাঠশালার সভাপ‌তি মারুফা আক্তার প‌পির সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, বাংলা‌দেশ আওয়ামী লী‌গের সভাপ‌তি মণ্ডলির সদস্য ম‌তিয়া চৌধ‌ুরী, ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের চারুকলা অনুষ‌দের ডীন অধ্যাপক নিসার হো‌সেন, অধ্যাপক জামাল আহ‌মেদ, অধ্যাপক জুনা‌য়েদ হা‌লিম, সু‌চি‌শিল্পী ই‌লোরা পার‌ভিন প্রমুখ।
তথ্যমন্ত্রী বলেন, ২০৪১ সাল নাগাদ বাংলা‌দেশ‌কে এক‌টি উন্নত ও সমৃদ্ধশালী দে‌শে রুপান্ত‌রিত কর‌তে প্রধানমন্ত্রী দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন।
তিনি ব‌লেন, এখন ভি‌ডিও কনফা‌রে‌ন্সে সোলা‌রের বিদ্যুতে যে রেজ্যুলেশন পাওয়া যায় সে‌টি অ‌নেক সময় নিউইয়র্ক সি‌টি‌তেও পা‌ওয়া যায় না। ২০০৮ সা‌লে ডি‌জিটাল বাংলা‌দেশ করার যে প‌রিকল্পনা সে‌টি আজ বাস্তবতা। এখন মু‌টো‌ফো‌নের মাধ্য‌মে একজন রিক্সাওয়ালা মুহূর্তের ম‌ধ্যে গ্রা‌মে তার প‌রিবা‌রের কা‌ছে টাকা পাটা‌তে পার‌ছেন।
সব ক’টি সূচ‌কে আমরা পা‌কিস্তান‌কে পেছনে ফে‌লে‌ছি জানিয়ে তিনি আরও বলেন, পা‌কিস্তান সরকারও বাংলা‌দে‌শের উন্নয়‌নে এখন আ‌ক্ষেপ ক‌রেন।তা‌দের টি‌ভি টক‌শো বাংলা‌দে‌শের উন্নয়‌নের বিষয় আ‌লোচনা হয়। তারা এখন সুইজারল্যান্ড হ‌তে চান না। তারা বাংলা‌দেশ হ‌তে চান। বাংলা‌দে‌শের অর্থনী‌তির সূচক এখন ৮.১৬। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে বার বার হত্যা চেষ্টা করা হ‌য়ে‌ছে জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, সব‌কিছু ছা‌ড়িয়ে প্রধানমন্ত্রী দে‌শের মানু‌ষের অ‌ধিকার আদায় ও উন্নয়‌নের ধারায় দেশ‌কে সাম‌নে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft