রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
কাল রংপুর-৩ আসনে ভোট
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 7:56 PM
কাল রংপুর-৩ আসনে ভোটজাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
ইসি সূত্র জানিয়েছে, শনিবার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত ১৭৫টি ভোটকেন্দ্র ভোট গ্রহণ করা হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।
ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান জানান, রংপুরের এই উপ-নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ওই আসনের রিটার্নিং কর্মকর্তাকে কঠোরভাবে নির্দেশনা দেওয়া আছে কোনো অনিয়ম দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে।
রংপুর সদর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৮২৩ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।
নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ রয়েছেন। এছাড়া দলের মনোনয়ন না পেয়ে এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি (কার) প্রতীক নিয়ে লড়াইয়ের মাঠে নেমেছেন। ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন রিটা রহমান, আম প্রতীক নিয়ে এনপিপির শফিউল আলম, দেওয়াল ঘড়ি নিয়ে খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল, মাছ প্রতীক নিয়ে গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজীদ লড়ছেন।
জানা গেছে, নির্বাচনে নিরাপত্তার জন্য রয়েছে ১৮ প্লাটুন বিজিবি, র‍্যাবের ২০ ইউনিট এবং পুলিশ-আনসার সদস্য থাকবে তিন হাজার। ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আর চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকছেন।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft