রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
সরকারের পায়ের নিচে মাটি নেই : খন্দকার মাহবুব
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 8:30 PM
সরকারের পায়ের নিচে মাটি নেই : খন্দকার মাহবুববিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ক্ষমতাসীন অবৈধ সরকারকে ভয় করার কিছু নেই। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা দোদুল্যমান অবস্থায় আছে। যেকোনো মুহূর্তে তাদের ধাক্কা দিলেই পতন হবে।
শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, ওবায়দুল কাদের বলেছেন প্রধানমন্ত্রীর কাছে নাকি অপরাধীদের তালিকা আছে। তালিকা রেখে লাভ নেই। আমরা দেখতে চাই কারা সেই অপরাধী। তাদেরকে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় নিয়ে আসতে হবে। আপনি বারবার ভালো ভালো কথা বলবেন আর চমক সৃষ্টি করবেন, সেই চমক সৃষ্টির দিন চলে গেছে।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা অনেক দেখেছি, আমাদের ধৈর্য হারিয়েছে। এখনও সময় আছে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। হাইকোর্ট নিয়ে খেলতে যাবেন না। বিচার বিভাগকে নিয়ে খেলতে যাবেন না।
বিএনপির এই সিনিয়র আইনজীবী বলেন, হাইকোর্টের বিচার যদি থাকে সংবিধান অনুযায়ী বিচার যদি করতে পারে, তাহলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে। নতুবা অস্তিত্ব থাকবে কিনা সেটা নিয়ে আমরা সন্দিহান।
তিনি বলেন, সংবিধানে হাইকোর্টকে যে অধিকার দেয়া হয়েছে, সেখানে যদি আইনের শাসন না থাকে তাহলে সেই হাইকোর্ট থাকার অস্তিত্ব নেই। আমরা শপথ নিয়ে এসেছি, বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।
খন্দকার মাহবুব আরও বলেন, আমি হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতিদের সতর্ক করে দিয়ে বলতে চাই, দেশে আইনের শাসন যদি না থাকে তাহলে আপনাদের ও শাসন থাকবে না, আপনাদের অস্তিত্ব থাকবে না। জনগণ আপনাদেরকে মাঠে টেনে নিয়ে আসবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft