বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চলমান অভিযানে র‌্যাব লিড এজেন্সি নয় : র‍্যাব ডিজি
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 4:23 PM
চলমান অভিযানে র‌্যাব লিড এজেন্সি নয় : র‍্যাব ডিজির‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমদ বলেছেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহারে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করার কথা বলেছেন। চলমান দুর্নীতি বিরোধী বা শুদ্ধি অভিযান অনেক বড় একটি বিষয়। এই অভিযানের সঙ্গে শুধুমাত্র র‍্যাব ফোর্সেস জড়িত না। আর এই অভিযানে র‍্যাব লিড এজেন্সি নয়। আমরা সহযোগী প্রতিষ্ঠান, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি। সামগ্রিক দুর্নীতি বিরোধী অভিযানে কিন্তু অনেক এজেন্সি জড়িত। সেক্ষেত্রে আমি বলতে পারি চলমান অভিযানে র‌্যাব লিড এজেন্সি নয়।
শুক্রবার (৪ অক্টোবর) বনানী মাঠে অবস্থিত দুর্গাপূজা মণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বেনজীর আহমদ বলেন, আপনারা জানেন আমরা সাতটি ম্যান্ডেট নিয়ে কাজ করছি। আমাদের সর্বশেষ ম্যান্ডেট হচ্ছে সরকার যখন যা নির্দেশ দেবে তাই করবো। সুতরাং সরকারের নির্দেশিত না হলে, সাধারণত আমরা ম্যান্ডেটের বাহিরে গিয়ে কাজ করি না।
দুর্নীতির বিরুদ্ধে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, আমরা সবাই সমন্বয় করে কাজ করবো। দুর্নীতির বিরুদ্ধে অভিযানে সরকারের নির্দেশে যখন প্রয়োজন হবে, তখনই অন্য প্রতিষ্ঠানের সঙ্গে হাতে হাত মিলিয়ে র‍্যাব কাজ করবো।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন সেটার সুদূরপ্রসারী প্রভাব দেশের মানুষ দেখতে পাবেন। এর সামগ্রিক প্রভাব দেশের সার্বিক উন্নয়নে পড়বে। আগামীতে দেশের সামাজিক ক্ষেত্র থেকে শুরু করে রাজনৈতিক ক্ষেত্রেও প্রভাব পড়বে। দেশবাসী সামনে চমৎকৃত হবেন বলেও জানান তিনি।
সম্রাটের প্রসঙ্গেও র‍্যাব বিশেষ কোনো তালিকা করেছে কিনা প্রশ্ন করা হলে র‍্যাব ডিজি বলেন, আমি স্পেসিফিক কোনো প্রশ্নের উত্তর দিতে চাইনা। আমরা ধৈর্য ধরি, সমস্ত কিছুর উত্তর পাবো।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft