শনিবার, ০৬ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর নার্সিং ইন্সটিটিউট
চেয়ার ছাড়তেই হচ্ছে ইনচার্জ পুষ্পকে
আশিকুর রহমান শিমুল :
Published : Thursday, 3 October, 2019 at 6:46 AM

চেয়ার ছাড়তেই হচ্ছে ইনচার্জ পুষ্পকে নানা নাটকীয়তার পর অবশেষে চেয়ার ছাড়তে বাধ্য হচ্ছেন যশোর নার্সিং ইন্সটিটিউটের ইনচার্জ সেলিনা ইয়াসমিন পুষ্প। পাঁচ অক্টোবরের মধ্যে চায়না খাঁর কাছে ইনচার্জের দায়িত্ব বুঝিয়ে দিতে নির্দেশ দিয়েছেন নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক শিরীনা দেলহুর।
বুধবার ৪৫.০৩.০০০০.০০১.১৯.০০২.১৫ এক স্বারকে এ তথ্য জানানো হয়েছে।
গত ১ অক্টোবর দৈনিক গ্রামের কাগজে ‘যশোর নার্সিং ইন্সটিটিউটের খুঁটির জোর কোথায়’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। এরপর নড়েচড়ে বসে গোয়েন্দা বিভাগ। বুধবার সকালে গোয়েন্দা বিভাগের একটি টিম নার্সিং ইন্সটিটিউটে তদন্তে যায়। সেখানে তারা দেখতে পান সত্যিই ইনচার্জের কক্ষে তালা, বর্তমান ইনচার্জ তৃতীয় শ্রেণির কর্মচারীদের টেবিলে অফিস করছেন ও সরকারি গাড়িটি নিজ প্রয়োজনে ব্যবহার করছেন পুষ্প।
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সূত্র জানিয়েছে, ২১ জুলাই পুষ্পের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, অসদাচারণ ও অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাকে বরাখাস্ত করা হয়। এরপর থেকে দায়িত্ব পালন করছিলেন মনোয়ারা আনছারি। কিন্তু পুষ্প কোনোদিন তাকে ইনচার্জের চেয়ারে বসতে দেননি। পাঁচ আগষ্ট ইন্সটিটিউটের ইনচার্জ হিসেবে চায়না খাঁর পদায়ন করা হয়। কিন্তু তার সাথেও একই আচরণ করেন পুষ্প। একাধিক বার হাসপাতাল ও ইন্সটিটিউট কর্তৃপক্ষের কাছে দায়িত্ব বুঝে নিতে চিঠি দিলেও কোনো কাজ হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ পুষ্পের কাছে অজ্ঞাত কারণে জিম্মি। কেননা কখনো হাসপাতাল কর্তৃপক্ষ পুষ্পকে দমনে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।
গত দু’সপ্তাহ আগে পুষ্প নার্সিং ইন্সটিটিউটে আসলে চায়না খাঁ তার কাছে ইনচার্জের রুম ও গাড়ির দাবি চান। কিন্তু পুষ্প পরিষ্কার জানিয়ে দেন, তিনি ইনচার্জ ছিলেন আর থাকবেন। তার চেয়ারে কাউকে বসতে দেবেন না। তিনি স্থায়ী বহিষ্কার হননি, সাময়িক বহিষ্কার হয়েছেন।
ইন্সটিটিউটের বর্তমান ইনচার্জ চায়না খাঁ জানিয়েছেন, কেউ বহিষ্কার হলে সরকারি বেসিক বেতন ছাড়া অন্য কোনো সরকারি সুযোগ সুবিধা পাবেন না। কিন্তু পুষ্প সব কিছু আঁকড়ে ধরে পড়ে আছেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালম আজাদ লিটু জানিয়েছেন, তিনি অফিসিয়ালভাবে এখনো কোনো চিঠি পাননি। সরকারি নির্দেশ পেলেই তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft