শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
জাতীয়
গবেষণার জন্য বিশেষ বরাদ্দ রাখা হবে : স্বাস্থ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 2 October, 2019 at 7:49 PM
গবেষণার জন্য বিশেষ বরাদ্দ রাখা হবে : স্বাস্থ্যমন্ত্রীস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গবেষণা অত্যন্ত দরকারি বিষয়। বর্তমানে গবেষণার জন্য খুব একটা আর্থিক বরাদ্দ নেই। আগামীতে গবেষণার জন্য বিশেষ বরাদ্দ রাখা হবে।
বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয় গবেষণা দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ স্বাস্থ্য খাতসহ সকল বিষয় এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি ইথিক্যাল বিষয়ের উপরও গুরুত্ব আরোপ করেছেন এবং ইতোমধ্যে সে পদক্ষেপ নিয়েছেন।
ডেঙ্গু মোকাবিলায় চিকিৎসক, নার্স ও ল্যাব টেকনিয়াশানদের প্রশংসা করেন স্বাস্থ‌্যমন্ত্রী।
বিশেষ অতিথির বক্তব্যে বিএমআরসি ও কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়ক ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগের চাহিদা মেটাতে চিকিৎসা ব্যবস্থায় সময়োপযোগী নতুন নতুন গবেষণা একান্ত অপরিহার্য হয়ে উঠেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন। সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।
অনুষ্ঠানে জানানো হয়, গত পাঁচ বছরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭ জন শিক্ষক ও ১ হাজার ৩৬৭ জন ছাত্রছাত্রীকে গবেষণা মঞ্জুরি ও থিসিস গ্রান্ট দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft