বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
মালির দুই সেনাঘঁটিতে হামলা, নিহত ২৫
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 2 October, 2019 at 7:49 PM
মালির দুই সেনাঘঁটিতে হামলা, নিহত ২৫মালির দুই সেনাঘাঁটিতে মঙ্গলবার জঙ্গি গোষ্ঠী আল কায়দা হামলা চালিয়েছে বলে সরকারি কর্মকর্তারা দাবি করেছেন। ওই হামলায় কমপক্ষে ২৫ সেনা নিহত হয়েছে। হামলার পর থেকে নিখোঁজ রয়েছে আরো ৬০ সেনা। এ সময় সেনাদের পাল্টা হামলায় ১৫ জন জঙ্গিও নিহত হয়।
সোমবার বুলকেসি শহর এবং বুরকিনা ফাসো সীমান্তের কাছে মোন্দোরোতে জঙ্গিরা হামলা চালায় বলে জানিয়েছে বিবিসি।
মঙ্গলবার এক বিবৃতিতে মালি সরকার জানায়, সোমববার ভারি অস্ত্রশস্ত্রে সুসজ্জিত জঙ্গিরা ওই ঘাঁটি দুটোতে অতর্কিতে হামলা চালায়। একই সময়ে চালানো ওই হামলায় কমপক্ষে ২৫ সেনা নিহত হয়। এসময় সেনাবাহিনীর পাল্টা হামলায় ১৫ জঙ্গি নিহত হয়েছে।
স্থানীয় এক বাসিন্দা জানান, হামলায় নিহতদের মধ্যে দুই বেসামরিক নাগরিকও রয়েছে। তবে হামলঅয় আহতদের কিছু বলেনি মালি কর্তৃপক্ষ।
হামলার পর সেনারা জঙ্গিদের কাছ থেকে তাদের ঘাঁটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে সেনাবাহিনীর অনেক অস্ত্রশস্ত্র এবং যানবাহন জঙ্গিদের দখলে চলে গেছে।
ওই অঞ্চলে এখন মালির সেনাবাহিনী বুরকিনা ফাসো এবং ফরাসি সেনাদের সঙ্গে যৌথ অভিযান চালাচ্ছে। ২০১২ সাল থেকেই জঙ্গি তৎপরতা শুরু হয়েছে মালিতে। সে সময় থেকেই জঙ্গিরা দেশটির উত্তরাঞ্চলে সক্রিয় হয়ে ওঠে। তবে সোমবারের হামলা সরকারি বাহিনীর বিরুদ্ধে চলতি বছরের সবচেয়ে ভয়াবহ হামলা বলে উল্লেখ করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft