রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ঐক্যফ্রন্ট ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে চায়
ঢাকা অফিস :
Published : Wednesday, 2 October, 2019 at 8:26 PM
ঐক্যফ্রন্ট ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে চায়একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট ঢাকায় মহাসমাবেশ করার চিন্তা করছে। মাঠের কোনও কর্মসূচিতে না থাকলেও জোটটির প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে কর্মসূচি নিয়ে নামতে চায় তারা। এজন্য ৩০ বা ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে প্রস্তুতি নিচ্ছে ঐক্যফ্রন্ট।
বুধবার দুপুরে মতিঝিলে ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। এছাড়া বিভাগীয় পর্যায়েও বিভিন্ন ইস্যুতে কর্মসূচি পালন করবে ফ্রন্ট। তবে এখনো এসব বিষয় চূড়ান্ত হয়নি। ৬ অক্টোবর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠকে সব বিষয় চূড়ান্ত হতে পারে।
বৈঠক সূত্রে জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে। এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্ট গঠনের এক বছর পূর্তি উপলক্ষেও ঢাকায় সমাবেশ করবে জোটটি। তবে কোথায় সমাবেশ করবে, সেটা না জানা যায়নি।
বৈঠকে এছাড়াও খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, সংসদ বাতিল করে অবিলম্বে জাতীয় সরকার গঠন, ক্যাসিনোর সঙ্গে জড়িত রাঘববোয়ালদের গ্রেপ্তারের দাবিতে অক্টোবর ও নভেম্বরে ঢাকার বাইরে চট্টগ্রাম-সিলেটসহ কয়েকটি বিভাগীয় শহরে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে সমাবেশ করা হবে। এসব সমাবেশে ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।
বৈঠকে জেএসডি সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, শহীদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।
জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রহমান ঢাকা টাইমসকে বলেন, ‘ভোট ডাকাতির নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ঢাকায় প্রতিবাদ সমাবেশ করা হবে ২৯ অথবা ৩০ ডিসেম্বর।’
‘এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্টের বর্ষপূর্তি উপলক্ষেও ঢাকায় সমাবেশ করা হবে। আর অক্টোবর-নভেম্বরে চট্টগ্রাম ও সিলেটে সমাবেশ হবে। এই সমাবেশের তারিখ পরে নির্ধারণ করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft