রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
ভালুকায় পেঁয়াজের ঝাঁজ নিয়ন্ত্রণে মাঠে নেমেছে প্রশাসন
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা :
Published : Wednesday, 2 October, 2019 at 9:03 PM
ভালুকায় পেঁয়াজের ঝাঁজ নিয়ন্ত্রণে মাঠে নেমেছে প্রশাসনময়মনসিংহের ভালুকা উপজেলায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের জন্য মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন।
বুধবার (২ অক্টোবর) বিকালে ভালুকা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা পৌর শহরের বাজারে পেঁয়াজের দোকান গুলো পরিদর্শন করেন।
সূত্রে জানা যায়, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে, এই সংবাদের পর সারা দেশের মতো ভালুকা উপজেলাতেও এর প্রভাব পড়ে। পেঁয়াজ ব্যবসায়ীরা তাদের ইচ্ছামতো কয়েক ঘণ্টার মধ্যেই দাম বাড়িয়ে দেন। এতে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যায় পেঁয়াজের দাম।
তাই বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য বুধবার বিকালে ভালুকা বাজারে উপস্থিত হয়ে পাইকারি ও খুচরা বিক্রেতাদের সঙ্গে কথা বলেন ভালুকা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা।
এ সময় তিনি বেশ কয়েকটি পাইকারি দোকানির কেনা-বেচার রশিদ চেক করেন। একই সঙ্গে পেঁয়াজের মজুদ না করার জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন।
ভালুকা বাজারের পাইকারি পেঁয়াজ বিক্রেতা সোহেল মিয়ার দোকানে চার ব্যক্তি জানান, তারা খুচরা বিক্রেতাদের কাছে ৬৭ থেকে ৭০ টাকা দামে পেঁয়াজ বিক্রি করছেন। কয়েক দিন আগে প্রতি কেজি পেঁয়াজ ফরিদপুরের সালথা থেকে ৮০ টাকা দরে কিনে আনতে হয়েছে।
একই বাজারের অন্তত চার জন খুচরা ব্যবসায়ী বিক্রেতা জানান, পাইকারি বিক্রেতারা তাদের ইচ্ছামতো পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করেন। তারা আজকে প্রতি কেজি পেঁয়াজ ৭০ টাকায় কিনে ৮০ টাকায় করে বিক্রি করছেন।
ক্রেতা বাজারে পেঁয়াজ কিনতে আসা রাসেল নামের এক ব্যক্তি জানান, তিন ব্যবসায়ী তার কাছে এক কেজি পেঁয়াজের দাম ৮৫ টাকা চেয়েছে। পরে তিনি দামাদামির পর এক দোকান থেকে ৮০ টাকায় কিনেছেন।
এ বিষয়ে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা জানান, বুধবার বিকালে পৌর সদরের পেঁয়াজ বাজার পরিদর্শন করা হয়েছে। সেখানে প্রচুর পেঁয়াজ মজুদ আছে। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগের দিনের চেয়ে পেঁয়াজের দাম কিছুটা কমতির দিকে। পেঁয়াজসহ নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে আবারো অভিযান চালানো হবে বলে জানান তিনি।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft