মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
জাতীয়
অর্থ আত্মসাত মামলা
এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 2 October, 2019 at 5:31 PM
এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে প্রতিবেদন পেছালক্ষমতার অপব্যবহার করে ফারমার্স ব্যাংকের ৪ কোটি আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া দুর্নীতির মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এস কে সিনহা) ১১ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ নভেম্বর ধার্য করেছেন আদালত।
ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ বুধবার (২ অক্টোবর) প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।
এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল আজ। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল করেননি। এ কারণে আদালত নতুন দিন ধার্য করে আদেশ দেন। গত ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ এ মামলাটি দায়ের করেন।
এ মামলার অপর আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফাস্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ফাস্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা প্রতারণা মূলকভাবে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে চার কোটি টাকা তুলে নেন। এর আগে ২০১৮ সালের ৪ অক্টোবর সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার ব্যাংক হিসাবে চার কোটি টাকা লেনদনের ঘটনায় জালিয়াতির প্রমাণের কথা জানিয়েছিলেন দুদকের চেয়ারম্যান মো. ইকবাল মাহমুদ। এ অভিযোগ অনুসন্ধানকালে একই বছরের ৬ মে থেকে ২৬ সেপ্টেম্বর মোট আটজনকে জিজ্ঞাসাবাদ করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft