বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের দাপুটে জয়
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 1 October, 2019 at 4:32 PM
শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের দাপুটে জয়দীর্ঘ দশ বছর পর ঘরের মাটিতে ওয়ানডে খেলতে নেমে দাপটের সঙ্গে জিতল পাকিস্তান ক্রিকেট দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়, দ্বিতীয় ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারিয়ে এগিয়ে গেল স্বাগতিকরা।
সোমবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বাবরের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৫ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২৩৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।
৩০৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে পাক বোলারদের দাপটে ২৮ রানেই টপঅর্ডারের ৫ উইকেট হারিয়ে বসে সফরকারী শ্রীলঙ্কা। এর মধ্যে দুর্দান্ত বল করে পাঁচ উইকেট তুলে নেন পেসার উসমান শিনওয়ারি।
ষষ্ঠ উইকেট জুটিতে অবশ্য ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ১৭৭ রানের জুটিতে দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন শেহান জয়সুরিয়া ও দাসুন শানাকা। তবে দুই ওভারের ব্যবধানে তারা বিদায় নিলে হার নিশ্চিত হয়ে যায় তাদের। চার রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত জয়সুরিয়া ১০৯ বলে ৭ চার ও এক ছক্কায় ৯৬ রান করে সেই শিনওয়ারির বলে মাঠ ছাড়েন। শানাকা ৮০ বলে ৬৮ করেন।
পাকিস্তান বোলারদের মধ্যে উসমান শিনওয়ারি সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন। এছাড়া লেগস্পিনাত শাদাব খান নেন দুটি উইকেট।
এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাবরের ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। ডানহাতি এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ১০৫ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১১৫ করে আউট হন। ৫৪ রান করেন ওপেনার ফখর জামান, আর ৪০ রান আসে হারিস সোহেলের ব্যাট থেকে। তবে শেষ দিকে ইফতিখার আহমেদ ২০ বলে ঝড়ো ৩২ করলে তিনশ রানের কোটা পার হয় পাকিস্তানের।
শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান ওয়ানিন্দু। ম্যাচ সেরা নির্বাচিত হন উসমান শিনওয়ারি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft