শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
অর্থকড়ি
পেঁয়াজের দামে কারসাজি করলে আইনি ব্যবস্থা : বাণিজ্য সচিব
কাগজ ডেস্ক :
Published : Monday, 30 September, 2019 at 7:53 PM
পেঁয়াজের দামে কারসাজি করলে আইনি ব্যবস্থা : বাণিজ্য সচিব  পেঁয়াজের দাম নিয়ে যারা কারসাজি করছে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন।
সোমবার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন বাণিজ্য সচিব।
পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই বলে জানিয়ে বাণিজ্য সচিব বলেন, এই মুহূর্তে সরকারের কাছে যথেষ্ট পেঁয়াজ মজুদ আছে। মঙ্গলবার (০১ অক্টোবর) থেকে টিসিবির মাধ্যমে ৩৫টি ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হবে।
তিনি আরও জানান, মিয়ানমার থেকে দুইটি জাহাজ বন্দরে এসেছে। একটির পণ্য খালাস হয়েছে। এছাড়া মিশর ও তুরস্ক থেকে শিগগিরই এলসি করা পেঁয়াজ দেশে পৌঁছাবে বলেও জানান সচিব।
গত রবিবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববাজারে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণার পর পরই বাংলাদেশের বাজারে বেড়ে যায় পেঁয়াজের মূল্য। গত ২০ ঘণ্টায় দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে আমদানি করা পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। এ বাজারে প্রকারভেদে কেজিতে সর্বনিম্ন ৮০ টাকা ও সর্বোচ্চ ৯০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ।
এছাড়া সোমবার রাজধানীর পাইকারি ও খুচরা বাজারেও বেড়েছে পেঁয়াজের দাম। ঢাকার পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। আর ১০০ থেকে ১২০ টাকা মূল্যে খুচরা বাজার থেকে পেঁয়াজ ক্রয় করছেন ভোক্তারা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft