সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
গোপালগঞ্জে টানা ১১ দিন আন্দোলনে শিক্ষার্থীরা
গোপালগঞ্জ প্রতিনিধি :
Published : Sunday, 29 September, 2019 at 5:09 PM
গোপালগঞ্জে টানা ১১ দিন আন্দোলনে শিক্ষার্থীরাগোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে টানা ১১ দিন আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। আন্দোলনকে সফল করতে আমরণ অনশনসহ নানা কর্মসূচি পালন করছে তারা।
রোববার সকাল থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আন্দোলনে যোগ দেয় তারা। এ সময় স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।
বেলা সাড়ে ১১টায় একাডেমিক ভবনে সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে লিথিত বক্তব্যে কল্যাণ কুমার মিত্র বলেন, গত ২১ সে‌প্টেম্বর শিক্ষার্থী‌দের উপর ব‌হিরাগতদের হামলার বিষয়ে এখন পর্যন্ত কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়নি। হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয় কিন্তু দুঃখের বিষয় যে, দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও তারা কোনো পদক্ষেপ নেননি।
পরে শিক্ষার্থীরা জয়বাংলা চত্বরে দাঁড়িয়ে ভি‌সির বি‌ভিন্ন অনিয়ম ও দূর্নী‌তির বিষয়ে পোস্টার প্রদর্শন করে। বিকেলে ভি‌সির অপসারণের দাবিতে তারা ব্যঙ্গ চিত্র প্রদর্শন করে।
টানা আন্দোলনে এখনো ফলাফল না আসায় শিক্ষার্থীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। তবে শিক্ষার্থীরা দৃঢ় কণ্ঠে জানিয়েছেন, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তারা আন্দোলন থেকে সরে যাবে না। তারা ভিসিকে পদত্যাগে বাধ্য করে ছাড়বে। তারা আশাবাদী প্রধানমন্ত্রী দেশে ফিরলে আন্দোলনে ফলাফল আসবে। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে বিবেচনা করে ভিসিকে অপসারণ করবেন।
গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জিনিয়ার বহিষ্কার নিয়ে ব্যাপক সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর প্রশাসন তার বহিষ্কারাদেশ তুলে নিতে বাধ্য হয়। ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম, দূর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি ও নারী কেলেঙ্কারির অভিযোগ এনে তার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন শুরু করে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft