শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
খাসোগি হত্যার দায় আমার : সৌদি যুবরাজ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 26 September, 2019 at 7:42 PM
খাসোগি হত্যার দায় আমার : সৌদি যুবরাজসৌদি রাজপরিবারের সমালোচক ও সাংবাদিক জামাল খাসোগি হত্যায় নিজের দায় রয়েছে বলে জানিয়েছেন দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। মার্কিন টিভি চ্যানেল পিবিএসকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেছেন, খাসোগি হত্যার দায় তার নিজের, কারণ তার পর্যবেক্ষণ ও নজরদারির সময়ে খাসোগি হত্যার ঘটনা ঘটেছে।
সৌদি যুবরাজের ওই সাক্ষাৎকার আগামী ১ অক্টোবর সম্প্রচারিত হবে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। বর্তমানে মুহাম্মদ বিন সালমানই দেশ পরিচালনা করছেন বলে গুঞ্জণ রয়েছে।
টিভি সাক্ষাৎকারে মুহাম্মাদ বিন সালমান বলেন, আমার নজরদারিতে এ ঘটনা ঘটেছে, আমি এর সব দায় নিচ্ছি কারণ আমার পর্যবেক্ষণে থাকা অবস্থাতেই ঘটনা ঘটেছে।
সৌদি যুবরাজের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাসোগি ২০১৮ সালের ২ অক্টোবর মঙ্গলবার তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নিখোঁজ হন। সৌদি সরকার ১৭ দিন ধরে খাসোগির অবস্থান সম্পর্কে কোনো কিছু জানা থাকার কথা অস্বীকার করার পর তীব্র আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে ১৯ অক্টোবর স্বীকার করে যে, খাসোগিকে সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যা করা হয়েছে।
সৌদি সরকারের হাতে আটক ও খুন হওয়ার আশঙ্কায় স্বেচ্ছায় দেশত্যাগ করে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন জামাল খাসোগি। কিন্তু শেষ পর্যন্ত তাকে সৌদি কনস্যুলেটের মধ্যেই সৌদি গোয়েন্দা কর্মকর্তাদের হাতে নির্মমভাবে নিহত হতে হয়।হত্যাকাণ্ডের দায়ে এক ডজনেরও বেশি সৌদি কর্মকর্তাকে আটক করা হলেও তুরস্কের তদন্তকারী কর্মকর্তারা তাদের হাতে থাকা তথ্যপ্রমাণের ভিত্তিতে বলেছেন, সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সরাসরি নির্দেশে খুন হন জামাল খাসোগি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft