বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
জীবনধারা
স্বচ্ছ ত্বক পেতে এই উপাদানগুলোই যথেষ্ট
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 24 September, 2019 at 6:15 AM
স্বচ্ছ ত্বক পেতে এই উপাদানগুলোই যথেষ্টকর্মব্যস্ত জীবনে নিজের যত্ন খুব বেশি নেয়া হয়ে ওঠে না। ভরসা করতে হয় বিউটি পার্লারের ওপর। কিন্তু সেটাও যখন ব্যয়বহুল, তখন ঘরোয়া উপাদানেই সেরে নিতে পারেন সৌন্দর্যচর্চার কাজটা। কিছু উপাদান আছে যেগুলো ব্যবহারে আপনি পেতে পারেন আয়নার মতো স্বচ্ছ উজ্জ্বল ত্বক-
টক দই
ত্বক বিবর্ণ, নিষ্প্রভ হয়ে গেলে ব্যবহার করুন টক দই। দইয়ের ল্যাকটিক অ্যাসিড ত্বক এক্সফোলিয়েট করে তা মসৃণ রাখে। টক দইয়ের জলটা ঝরিয়ে নিয়ে তাতে কয়েক ফোঁটা লেবুর রস আর এক চিমটি হলুদগুঁড়ো মিশিয়ে তৈরি করে নিন ফেস মাস্ক! ত্বক তুলতুলে নরম হয়ে যাবে!
চিনি
স্কিন পলিশার হিসেবে চিনি খুবই কাজের, তা ছাড়া ত্বকের আর্দ্রতাও ধরে রাখতে পারে চিনি। নারকেল তেলের সঙ্গে এক চিমটি চিনি মিশিয়ে তৈরি করে নিন আপনার নিজস্ব ফেস আর লিপ স্ক্রাব! আর বডি পলিশিং করতে ইচ্ছে হলে নারকেল তেল আর চিনির মিশ্রণে মেশান খানিকটা কফি! ত্বকের জেল্লা বহুগুণ বেড়ে যাবে!
বেকিং সোডা
ব্রণর সমস্যায় ভুগছেন? কাজে লাগান বেকিং সোডা। অল্প গরম জল বেকিং সোডায় মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। ব্রণর উপরে সেই পেস্ট লাগিয়ে ১৫ মিনিট রেখে তারপর ধুয়ে ফেলুন। বেকিং সোডার পেস্ট ত্বকের বাড়তি তেল শুষে নেবে, ব্যথাও থাকবে না। তবে বেশিক্ষণ রাখবেন না, তাতে ত্বক খুব শুকনো হয়ে যাওয়ার ভয় রয়েছে। ১৫ মিনিট রেখেই ধুয়ে ফেলুন।
কাঁচা দুধ
ত্বকে জৌলুস ছড়াতে দুধের পুষ্টি অসম্ভব ভালো কাজ করে। কাঁচা দুধে তুলো ভিজিয়ে মুখে হালকা ঘষে মেখে নিন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।
টোমেটো
মুখের রোমছিদ্র খুলে দিয়ে ব্রণ কমাতে পারে টোমেটো। ত্বক রোদে পুড়ে ট্যান হয়ে গেলেও টোমেটোর রস কাজে লাগাতে পারেন। একটা টোমেটোর শাঁস বের করে নিন, তাতে খানিকটা মধু যোগ করে ভালোমতো মিশিয়ে নিন। এই মাস্কটা মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন, তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এবার তফাৎটা নিজেই দেখে নিন!




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft