মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই, রেড অ্যালার্ট জারি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 19 September, 2019 at 5:49 PM
বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই, রেড অ্যালার্ট জারিএকটানা বৃষ্টির জেরে বিপর্যস্ত ভারতের বাণিজ্য নগরী মুম্বাই। প্রবল বর্ষণের কারণে বৃহস্পতিবার শহর জুড়ে জারি করা হয়েছে রেড অ্যালার্ট। বন্ধ রাখা হয়েছে নগরীর সমস্ত স্কুল ও কলেজ।
এদিকে, আগামী ৪৮ ঘণ্টা ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ফলে, মুম্বাই ছাড়া রায়গড়েও রেড অ্যালার্ট জারি করা হয়েছে।
মুম্বাই জুড়ে বেশ কয়েকদিন ধরেই প্রবল বর্ষণ হচ্ছে। পাশাপাশি টানা বৃষ্টিতে রায়গড়ের অবস্থা আরও ভয়াবহ। সেখানে অতি ভারী বর্ষণ চলছে। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী আশিস শেলার জানিয়েছেন, প্রবল বৃষ্টির কারণে মুম্বাই, থানে ও কোঙ্কনের সমস্ত স্কুল ও জুনিয়র কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।
মহারাষ্ট্রের অন্য জায়গাগুলিতে প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, প্রবল বর্ষনের কারনে স্থানীয় পরিস্থিতির দিকে নজর রাখতে। উল্লেখ্য, বুধবার রাত থেকেই প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই। বৃহস্পতিবার সকালেও তা অব্যাহত। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, তিন ঘণ্টায় ভারসোভায় ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ২০৪ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
গত, ১ -১৮ সেপ্টেম্বর পর্যন্ত ৯৮৪.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বাইয়ে। গত ৬৫ বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এ বছরের বৃষ্টি। মুম্বাই ছাড়া পালঘর ও থানেতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির জেরে বাণিজ্যনগরীতে বিপর্যস্ত রেল ও বিমান পরিষেবা। সড়কপথেও ট্রাফিক জ্যামের সম্মুখীন হচ্ছে সাধারণ মানুষ। কিছু কিছু এলাকায় বাড়ির মধ্যেও ঢুকে গিয়েছে পানি।
ইতিমধ্যেই মহারাষ্ট্রের একাধিক এলাকায় বন্যা দুর্গতরা আশ্রয় নিয়েছে। এমনকী বৃষ্টির ফলে এবছর গণেশ পুজোর উপরেও প্রভাব পড়েছে। মনে হচ্ছে, দুর্গাপুজোর সময়ও ভাসবে বাণিজ্যনগরী।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft