শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
জাতীয়
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চলছে সড়ক সংস্কার
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 17 September, 2019 at 8:29 PM
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চলছে সড়ক সংস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার  আগামী ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম সফরে আসার সিডিউল রয়েছে। তার আগমনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরীর ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট দ্রুত সময়ে সংস্কারে মেয়র আ জ ম নাছির উদ্দিন বিশেষ পদক্ষেপ  নিয়েছেন।
এই কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দর ১৫ নম্বর  ব্রিজ সংলগ্ন বাঁকা সড়ক সোজাকরণ, বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার কাজ বাস্তবায়ন করা হচ্ছে।
মঙ্গলবার সকালে মেয়র নাছির উদ্দীন ঢাকা থেকে চট্টগ্রাম বিমানবন্দরে নেমে ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন বিমানবন্দর সড়কের চলমান সোজাকরণ কাজ পরিদর্শন করেছেন। এসময় তিনি ঘুরে ঘুরে চলমান কাজ দেখেন। মেয়র সংশ্লিষ্টদেরকে দ্রুত সময়ে চলমান কাজ বাস্তবায়ন করার জন্য নির্দেশ দেন।
এ ব্যাপারে মেয়র বলেন, বিমানবন্দর ব্যবহারকারী ও সংশ্লিষ্ট এলাকাবাসীর জন্য এই সড়কটি গুরুত্বপূর্ণ। বিমানবন্দর থেকে বেরিয়ে ১৫ নম্বর ব্রিজ পর্যন্ত সড়কটি বাঁকা হওয়ার কারনে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। তাছাড়া এখানে যানজট নিত্য দুর্ভোগে পরিনত হয়েছে। সড়কট বর্তমানে সোজা করা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে সড়কের সোজাকরণ কাজ বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেয়া হয়েছে।
বিমান বন্দর থেকে ১৫ নম্বর ব্রিজ পর্যন্ত সড়কের সোজাকরণ কাজ বাস্তবায়ন করছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন সমম্বিতভাবে।
এদিকে মৌসুমী বৃষ্টিপাতের কারণে নগরীর বেশির ভাগ সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কার কাজ শুরু করেছে।
এ ব্যাপারে মেয়র আরো বলেন, গত কয়েকদিনের বৃষ্টিতে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসহ রাস্তাঘাট ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এতে করে সড়ক দুর্ঘটনা, যানজটসহ নানামুখী সমস্যায় নগরবাসী হয়রানির শিকার হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন ক্ষতিগ্রস্ত রাস্তায় কার্পেটিং, ইটের খোয়া দিয়ে সংস্কার কাজ চালাচ্ছে। দ্রুত সময়ে এ কাজ বাস্তবায়নে সংশ্লিষ্ট প্রকৌশল বিভাগ ডিভিশন ভিত্তিক কাজ করছে।
এদিকে চট্টগ্রাম এসেই সিটি মেয়র আগ্রাবাদ এক্সেস রোডের শুরু হওয়া একপাশের কার্পেটিং কাজও পরিদর্শন করতে যান। এসময় তিনি প্রকল্প কাজ সংশ্লিষ্টদেরকে নির্ধারিত সময়ের মধ্যে কার্পেটিং কাজ সম্পন্ন করার নির্দেশনা দেন।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft