রবিবার, ১২ জুলাই, ২০২০
সারাদেশ
রোহিঙ্গার এনআইডি: চট্টগ্রামে ইসি কর্মীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 17 September, 2019 at 3:09 PM
রোহিঙ্গার এনআইডি: চট্টগ্রামে ইসি কর্মীসহ ৫ জনের বিরুদ্ধে মামলাচট্টগ্রামে রোহিঙ্গা নারীর জাতীয় পরিচয়পত্র সংগ্রহ ও ডেটা সার্ভারে রোহিঙ্গা সন্দিগ্ধ অর্ধশতাধিক নাগরিকের তথ্য নিবন্ধনের জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের এক কর্মীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।
মঙ্গলবার নগরীর কোতোয়ালী থানায় জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও ডিজিটাল আইনে মামলাটি করেন ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সোমবার রাতে আটক তিনজনসহ মোট পাঁচজনকে মামলায় আসামি করা হয়েছে। তাদের মধ্যে একজন শুধু নির্বাচন অফিসের কর্মচারী। তাদেরকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হচ্ছে।
এর আগে সোমবার দিবাগত রাত ১১টার দিকে নগরীর ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীন (৩৫) সহ তিনজনকে আটক করা হয় বলে চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান জানান।
অন্য দুজন হলেন- বিজয় দাস (২৬) ও তার বোন সীমা দাস ওরফে সুমাইয়া আক্তার (২৪)। বিজয় ও সুমাইয়া পটিয়া উপজেলার মৃত হারাধন দাসের সন্তান। বিজয় দাস পেশায় গাড়িচালক ও সুমাইয়া চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালের আয়া পদে অস্থায়ীভিত্তিতে কর্মরত আছেন।
চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান বলেন, টানা কয়েকদিন নজরে রাখার পর সোমবার সন্ধ্যায় আমরা ডবলমুরিং থানার অফিস সহায়ক জয়নাল আবেদীনকে জিজ্ঞাসাবাদ করি। তার হেফাজতে নির্বাচন কমিশনের লাইসেন্স করা একটি ল্যাপটপ ছিল। সেটি কোথায় আছে জানতে চাইলে সে জানায় ল্যাপটপটি তার বন্ধু বিজয়ের কাছে।
তিনি আরো বলেন, এরপর জয়নালের মাধ্যমে বিজয়কে জেলা নির্বাচন কার্যালয়ে আনা হয়। বিজয় জানায় ল্যাপটপটি তার বোন সুমাইয়ার কাছে আছে। তাদের মাধ্যমে সুমাইয়াকে ল্যাপটপটি অফিসে আনতে বলা হয়। সুমাইয়া এলে তাকেও আটক করা হয়েছে। সেই ল্যাপটপটি জব্দ করা হয়েছে। আটক তিনজনকে সোমবার রাতে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে সাগর ও সত্যসুন্দর দে নামের দুইজনের ঘটনায় জড়িত থাকার তথ্য পায় পুলিশ। এরপর মোট পাঁচ আসামি পরস্পরের যোগসাজশে জালিয়াতির সঙ্গে জড়িত অভিযোগ করে মামলা দায়ের করেন ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft