রবিবার, ১২ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পাঁচ উপজেলার মানুষ একাট্টা
ভবদহে টিআরএম চালুর দাবিতে অবস্থান
ইউএনওর কাছে স্মারকলিপি পেশ
স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর) :
Published : Tuesday, 17 September, 2019 at 6:37 AM
ভবদহে টিআরএম চালুর দাবিতে অবস্থানভবদহের জলাবদ্ধতার স্থায়ী সমাধানে টিআরএম (টাইডাল রিভার ম্যানেজমেন্ট) চালু না হলে স্বেচ্ছায় কারাবরণ ও খাজনা বন্ধের হুশিয়ারি দিয়েছেন আন্দোলনরত ভবদহ জলাবদ্ধতা নিরসন আন্দোলন কমিটির নেতৃবৃন্দ। গতকাল অভয়নগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে দুই ঘণ্টাব্যাপী অবস্থান ধর্মঘট চলাকালীন সমাবেশে বক্তারা এই হুশিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে টিআরএম চালুসহ ছয় দফা দাবি উত্থাপন করে অচিরেই তা বাস্তবায়নের দাবি জানান।
সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলা অবস্থান ধর্মঘটে যশোর, খুলনা ও সাতক্ষীরা জেলার জলাবদ্ধ পাঁচটি উপজেলার প্রায় আট হাজার নারী, পুরুষ ও শিশু ব্যানার, ফেস্টুন, প্লাকার্ডসহকারে অংশ গ্রহণ করে। সমাবেশ শেষে দাবিদাওয়াসম্বলিত একটি স্মারকলিপিও পেশ করা হয় ইউএনওর কাছে।
অবস্থান ধর্মঘটে সভাপতিত্ব করেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সাবেক পৌর মেয়র আলহাজ এনামুল হক বাবুল। বক্তব্য রাখেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান, অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, পায়রা ইউনিয়নের চেয়ারম্যান ও আন্দোলন কমিটির সদস্য সচিব বিষ্ণুপদ দত্ত, পাইকগাছা উপজেলা পানি উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল মান্নান, অভয়নগর উপজেলার সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মোল্লা, ভবদহ কলেজের অধ্যক্ষ আব্দুল মতলেব সরদার, নওয়াপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. ফারুক হোসেন, মণিরামপুর উপজেলার কুলটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখর চন্দ্র, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান, সুন্দলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিকাশ মল্লিক, অভয়নগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোল্লা আনোয়ার হোসেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামানের হাতে আন্দোলন কমিটি স্মারকলিপি পেশ করেন।
বক্তারা বলেন, দ্রুত দাবি আদায় না হলে আগামী ২৩ সেপ্টেম্বর যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও ১২ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, অনশন কর্মসূচিসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণ, নিজ নিজ এলাকায় কর-খাজনা এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুশিয়ারিও প্রদান করা হয়।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft