বুধবার, ১৫ জুলাই, ২০২০
জাতীয়
বিএনপির ২৩ নেতার পদত্যাগ
কাগজ ডেস্ক :
Published : Monday, 16 September, 2019 at 7:35 PM
বিএনপির ২৩ নেতার পদত্যাগদলের ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করায় মানিকগঞ্জের শিবালয় উপজেলা বিএনপির ২৭ সদস্যবিশিষ্ট কমিটির ২৩ জনই পদত্যাগ করেছেন। সোমবার একযোগে তারা জেলা বিএনপির কাছে এ পদত্যাগপত্র জমা দেন।
পদত্যাগী নেতারা অভিযোগ করেছেন, দলের ত্যাগী, পরীক্ষিত, মামলার শিকার নেতাদের বঞ্চিত ও অবমূল্যায়ন করে কমিটি দেওয়া হয়েছে। গত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে সিল দেওয়া ব্যক্তিদেরও কমিটিতে রাখা হয়েছে। কমিটিতে জেষ্ঠ্যতা লঙ্ঘন করা হয়েছে।
গত ১১ সেপ্টেম্বর মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি জেলার ৭টি উপজেলা এবং দুটি পৌরসভা কমিটির অনুমোদন দেয়। ঘোষণার পর থেকে এসব কমিটিতে ত্যাগী নেতাদের রাখা হয়নি বলে অভিযোগ উঠে।
এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক তোজাম্মেল হক তোজা গণমাধ্যমকে বলেন, সাতটি উপজেলার মধ্যে ছয়টি উপজেলাসহ মানিকগঞ্জ পৌরসভা আহ্বায়ক কমিটির প্রায় সব সদস্যের পর্যায়ক্রমে পদত্যাগ করার সম্ভাবনা রয়েছে।
শিবালয় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির পদত্যাগী এক নম্বর যুগ্ম আহ্বায়ক সত্যেন কান্ত পণ্ডিত ভজন বলেন, উপজেলা পর্যায়ে যে কমিটি করা হয়েছে, এ দিয়ে দলে গতি আসবে না। আরও বিশৃঙ্খলা সৃষ্টি হবে। তাই আমিসহ কমিটির ২৭ সদস্যের ২৩ জনই পদত্যাগ করেছি।
এর আগে গত ১৪ সেপ্টেম্বর দুপুরে বিএনপির নবগঠিত উপজেলা ও দুটি পৌরসভার আহ্বায়ক কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে বিএনপির একাংশ মানিকগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।
তবে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ খান বলেন, যারা সংবাদ সম্মেলন করেছেন মূলত তারাই দলের ষড়যন্ত্রকারী। তারা চান না বিএনপি গতিশীল হোক। তারা সরকার দলীয় নেতাদের বিশেষ সুবিধা দিতে এই সংবাদ সংম্মেলন করেছেন। ইতোমধ্যে যারা পদত্যাগ করেছেন, তাদের দলের ষড়যন্ত্রকারীরা পদত্যাগে বাধ্য করেছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft