সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
জাতীয়
আ.লীগের সঙ্গে সম্মেলন করবে না জাপা
কাগজ ডেস্ক :
Published : Sunday, 15 September, 2019 at 7:48 PM
আ.লীগের সঙ্গে সম্মেলন করবে না জাপাআগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ২১ ডিসেম্বর জাতীয় পার্টিরও (জাপা) সম্মেলন করার কথা রয়েছে। তবে একসঙ্গে সম্মেলন হবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।
রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর বনানী জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলটির বিভাগীয় সাংগঠনিক টিমের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা একসঙ্গে সম্মেলন করব না। আমরা আলোচনা করে আমাদের জেলা কমিটি, বিভাগীয় কমিটিগুলো হলেই আমরা কাউন্সিলের চিন্তা করব। তবে ওই মাসেই আমরা করব। হয়তো আগে অথবা পরে।
বিরোধী দল হয়েও রংপুর-৩ আসনে আওয়ামী লীগের কাছে ছাড় চাইছেন কেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, ‘আমরা তাদের সঙ্গে একটা অ্যালায়েন্স হয়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসেছিলাম। একাদশ সংসদের যে ধারাবাহিকতা, যে ২২ আসন আমরা তাদের কাছ থেকে নিয়েছিলাম, তার মধ্যে হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনটিও ছিল। এই ২২টির মধ্যে অন্য কোনো স্থানেও যদি কেউ নিহত হন, অসুস্থ হন, সংসদ সদস্য থাকতে না পারেন, সেখানেও কিন্তু তারা কখনো তাদের ক্যান্ডিডেট দেবে না। এবং আমরাও যেসব আসনে তাদের সমর্থন জানিয়েছি সেখানে ক্যান্ডিডেট দেব না।’
রাঙ্গা আরও বলেন, ‘একাদশ জাতীয় সংসদে (এই সংসদ বলবৎ থাকাকালে অন্য কোনো নির্বাচনে) আমরা তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করব না। আগামীতে তাদের সঙ্গে আমাদের এই অ্যালায়েন্স থাকবে কী থাকবে না, সেটা আমরা পরে তাদের সঙ্গে আলোচনা করে ঠিক করব।’
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, আলমগীর সিকদার লোটন প্রমুখ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft