শনিবার, ০৬ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সংসদ সদস্য আব্দুল হাইকে হত্যার চক্রান্ত
ঝিনাইদহ ও কালীগঞ্জের বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি :
Published : Sunday, 15 September, 2019 at 7:49 PM
ঝিনাইদহ ও কালীগঞ্জের বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে কালীগঞ্জ ও শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ।
রোববার সকালে শহরের ভূষণ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।
যুবলীগ নেতা ও কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানীর পরিচালনায় দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা সংসদ সদস্য আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের পরিকল্পনাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা, নাছির চৌধুরী, একরামুল হক সংগ্রাম, আলী হোসেন অপু, মোচিক সিবিএ নেতা গোলাম রসুল, আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান ফারুক, জাকির হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন।
আমাদের শৈলকুপা প্রতিনিধি জানিয়েছেন, রোববার বিকেলে আব্দুল হাই এমপির নির্বাচনী এলাকা শৈলকুপায় আওয়ামী লীগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে। শহীদ মিনার চত্বর থেকে এক বিশাল মিছিল বের করে শহরের প্রধান সড়ক ঘুরে শহরের চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম বিশ^াস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট ইসমাঈল হোসেন, এমহাকিম আহমেদ, আসাদুজ্জামান আাসাদ, মহিউদ্দিন সাবু, শাহাবুদ্দীন সাবু, সাব্দার হোসেন মোল্লা, যুবলীগ নেতা শফিকুল ইসলাম শিমুল, হাফিজুর রহমান, শামিম হোসেন মোল্লা, সালাউদ্দিন জোয়ারদার মামুন, শামিমার রহমান জোয়ার্দার, স্বেচ্ছাসেবক লীগ নেতা জুয়েল পারভেজ কর্নেল, রাজিব বাহাদুর, মহিলা যুব লীগের আফরোজা নাসরিন লিপি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, উপজেলা ছাত্রলীগের সভাপতি দিনার বিশ্বাস, সাধারণ সম্পাদক শাওন শিকদার ও ১১ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। নেতৃবৃন্দ আব্দুল হাই এমপির হত্যা ষড়যন্ত্রকারীদের নেপথ্য নায়কদের খুঁজে বের করে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান। এছাড়াও শৈলকুপা মহিলা কলেজ, সিটি ডিগ্রি কলেজ, ডিএম ডিগ্রি কলেজ ও  শৈলকুপা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।
উল্লেখ্য, সম্প্রতি সংসদ সদস্য আব্দুল হাইকে হত্যার পরিকল্পনার অডিও ফাঁস হয়। এ ঘটনায় এমপি আব্দুুল হাইয়ের ব্যক্তিগত সহকারী হাসিম রেজা গত বুধবার শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ শৈলকুপা উপজেলার বেষ্টপুর গ্রামের সবুর ওরফে ধোলা এবং একই গ্রামের খবিরুল নামে দু’জনকে আটক করে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft