বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
ডিসেম্বরে আলোর মুখ দেখবে ‘রোহিঙ্গা’
বিনোদন ডেস্ক :
Published : Sunday, 15 September, 2019 at 6:12 AM
ডিসেম্বরে আলোর মুখ দেখবে ‘রোহিঙ্গা’মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার বিষয়টি বিশ্বজুড়ে আলোচিত। পত্র-পত্রিকাসহ সামাজিক যোগাযোগমাধ্যমে রোহিঙ্গা নারী, শিশুদের অমানবিক জীবনের ছবি প্রকাশিত হয়েছে, যা দেখে অনেকেই শিউরে উঠছেন।
এ বিষয় নিয়েই ‘রোহিঙ্গা’ নামে চলচ্চিত্র নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। ২০১৭ সালে এর দৃশ্যধারণ শুরু করেন। শুটিং শেষে এখন চলছে সম্পাদনার কাজ। আগামী ডিসেম্বরে দেশব্যাপী সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক।
‘রোহিঙ্গা’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা আরশি, ওমর আয়াজ অনি, সুচি, সাগর, বৃষ্টি, তানজিদ, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি, মিন্টু, শ্রেয়া, তাওহিদ, ইনাম আহমেদ প্রমুখ। চিত্রগ্রহণে রয়েছেন আসাদুজ্জামান মজনু।
অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, ‘একজন চলচ্চিত্রকার হিসেবে আমি কেবল সমস্যাগুলো তুলে ধরতে পারি, সমাধান দিতে পারি না। এই দায়িত্ব সরকারের তথা পার্লামেন্টের। এর নির্মাণে আমি যথেষ্ট শ্রম দিয়েছি। আন্তর্জাতিক গণমাধ্যমের ভূমিকাও এতে তুলে ধরার চেষ্টা করেছি। আগামী ডিসেম্বরের যে কোনো সপ্তাহে মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছি।’
উখিয়া, টেকনাফ ও নাফ নদীতে সিনেমাটির শুটিং হয়েছে। সিনেমাটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন পরিচালক। এটি যৌথভাবে প্রযোজনা করছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ও শবনম শেহনাজ চৌধুরী।
২০০৯ সালে নির্মিত ‘গঙ্গাযাত্রা’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। এছাড়া তার ‘শেষ কথা’ নামে সিনেমার শুটিং শেষ করেছেন। এটিও মুক্তির অপেক্ষায় রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft