বুধবার, ১৫ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আড়াই টন ওষুধ আমদানি : কার্যক্রমের উদ্বোধন
চৌগাছাকে ডেঙ্গুমুক্ত করার ঘোষণা পৌর কর্তৃপক্ষ ও ডিভাইন গ্রুপের
স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) :
Published : Sunday, 15 September, 2019 at 6:12 AM

চৌগাছাকে ডেঙ্গুমুক্ত করার ঘোষণা পৌর কর্তৃপক্ষ ও ডিভাইন গ্রুপের যশোরের চৌগাছা উপজেলাকে এডিস মশার প্রভাব ও ডেঙ্গুমুক্ত করার ঘোষণা দিয়েছেন পৌর কর্তৃপক্ষ ও ডিভাইন গ্রুপ। গত দেড় মাসে প্রায় দুই শতাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পাশাপাশি একজন মৃত্যুবরণ করেন। সম্প্রতি ডিভাইন গ্রুপের দশজন কর্মকর্তা-কর্মচারী ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ডিভাইন গ্রুপ, পৌর কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ডেঙ্গু প্রতিরোধে ওষুধ স্প্রে কার্যক্রম শুরু করেছে। গতকাল শনিবার থেকে ডেঙ্গুমুক্ত না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
চৌগাছা উপজেলাতে চলতি বছরে ডেঙ্গুরোগ ভয়াবহ আকার ধারণ করে। গত দেড় মাসে পৌর এলাকাসহ উপজেলাতে নারী শিশুসহ প্রায় দুই শতাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে বলে সরকারি ও বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গেছে। ডেঙ্গুরোগে মারা গেছে একজন। ডেঙ্গুর কবল থেকে রক্ষা পাননি ডিভাইন গ্রুপের কর্মকর্তা কর্মচারীরাও। এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় তারা উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রাম, পাড়া, মহল্লাতে মশক নিধন ওষুধ স্প্রে কার্যক্রমের সিদ্ধান্ত নেয়। শনিবার সকালে ডিভাইন সেন্টার চত্ত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সচিব গাজী আবুল কাশেম, ডিভাইন গ্রুপের এরিয়া ম্যানেজার এএসএম হাদিউজ্জামান সাগর, শিক্ষা প্রকল্পের ম্যানেজার শাহিনুর রহমান শাহিন, টিসু কালচারের বৈজ্ঞানিক কর্মকর্তা আব্দুল মঈন, পৌরসভার প্যানেল মেয়র সাহিদুল ইসলাম, অ্যাডভোকেট তজিবর রহমান প্রমুখ।
ডিভাইন গ্রুপের এমডি বিশিষ্ট শিল্পপতি হাসানুজ্জামান রায়হিন ইতোমধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন থেকে আড়াই টন ওষুধ সংগ্রহ করার পাশাপাশি সিঙ্গাপুর থেকে ওষুধ আমাদানির সিদ্ধান্ত নিয়েছেন। মাসব্যাপী উপজেলার প্রতিটি ইউনিয়নের যেখানে ডেঙ্গুর লার্ভা পাওয়া যাবে সেখানেই ওষুধ স্প্রে করা হবে বলে জানান তিনি। এর জন্যে একশ ২০ জন স্প্রে কর্মী নিয়োজিত থাকবেন।
শনিবার সকালে পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি মহল্লায় স্প্রে করার মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়। নেতৃবৃন্দ বিশাল এই কর্মযজ্ঞ সুন্দরভাবে পরিচালনার স্বার্থে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারী, ডিভাইন গ্রুপের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft