বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
জাতীয়
সেপ্টেম্বরেই ফুটপাত দখলমুক্ত হবে : মেয়র আতিকুল
ঢাকা অফিস :
Published : Saturday, 14 September, 2019 at 9:49 PM
সেপ্টেম্বরেই ফুটপাত দখলমুক্ত হবে : মেয়র আতিকুল চলতি মাস সেপ্টেম্বরেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সব এলাকার ফুটপাত দখলমুক্ত হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।  
শনিবার (১৪ সেপ্টেম্বর) বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় শহীদ জায়ান চৌধুরী খেলার মাঠ উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি এ কথা জানান।
তিনি জানান, আগামী ২০ তারিখ থেকে ফুটপাত দখলমুক্তের কার্যক্রম শুরু হবে। এছাড়া শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে রবিবার থেকে চিরুনি অভিযান শুরু হবে।
ডিএনসিসির সব ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে রাজধানীবাসীর চলাচল উপযুক্ত করা হবে বলে জানিয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন।
এছাড়া তিনি জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় ২৪টি পার্ক উন্নয়নের কাজ চলছে। সেগুলো আগামী মাস অর্থাৎ অক্টোবর থেকে উন্মুক্ত করা শুরু হবে। এসব পার্কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধও জানান তিনি।
শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর নামে বনানীর চেয়ারম্যান বাড়ি পার্কটি উন্নয়নে ৫ কোটি ১৯ লাখ টাকা ব্যয় হচ্ছে। এতে খেলার মাঠ ও ক্রিকেট পিচ, ইন্টারনাল ও এক্সটারনাল ওয়াকওয়ে, শিশুদের জন্য পৃথক প্লেইং জোন, মাঠ ম্যানেজমেন্ট অফিস, পাবলিক টয়লেট, পৃথক চেঞ্জিং রুম, সিটিং অ্যারেঞ্জমেন্ট বা বেঞ্চ ও ক্রিকেট নেট অনুশীলন ব্যবস্থা করা হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft