শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
ভুয়া অ্যাকাউন্ট তৈরি করতে দেবে না ফেসবুক
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 September, 2019 at 6:05 AM
ভুয়া অ্যাকাউন্ট তৈরি করতে দেবে না ফেসবুকভুয়া অ্যাকাউন্ট নিয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক। এই নীতিমালা লঙ্ঘনে আরও কঠোর হতে যাচ্ছে তারা। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের পক্ষ থেকেও ভুয়া অ্যাকাউন্ট তৈরির চেষ্টা করা হয়, তাতেও সায় দেবে না ফেসবুক কর্তৃপক্ষ।
যুক্তরাষ্ট্রে যারা নাগরিকত্ব বা গ্রিন কার্ডের জন্য আবেদন করেন তাদের বিষয়ে তথ্যের জন্য কিছু ভুয়া অ্যাকাউন্ট করতে হয়ে দেশটির রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠানকে। তবে তাদের এই কর্মে বাধা প্রধান করেছে ফেসবুক।
যুক্তরাষ্ট্রের সিটিজেনশিপ ও ইমিগ্রেশন সার্ভিসের (ইউএসসিআইএস) কর্মকর্তাদের জন্য নতুন কোনো নীতিমালা ফেসবুক তৈরি করবে কি না, এমন প্রশ্নের জবাবে ফেসবুক সরাসরি ‘না’ বলে দিয়েছে।
গত জুন মাসে যুক্তরাষ্ট্রে ভিসা আবেদনের সময় সামাজিক যোগাযোগের সাইটের ইউজার নেম দেওয়ার নিয়ম চালু করা হয়। এ পদক্ষেপকে সমালোচকেরা অযৌক্তিক আক্রমণাত্মক পদক্ষেপ হিসেবে দেখছেন।
ফেসবুকের মতো কঠোর টুইটার কর্তৃপক্ষও। টুইটারের পক্ষ থেকে গত সপ্তাহে বলা হয়, টুইটারে ভুয়া অ্যাকাউন্ট চালানোর কোনো অনুমতি নেই। নীতিমালা না মানলে যেকোনো অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
ফেসবুকের এক মুখপাত্র বলেছেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও অন্যদের মতোই সত্যিকারের নাম ব্যবহার করতে হবে। আমরা এ নীতিমালা পরিষ্কার করেই বলছি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft