শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
জাতীয়
ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে
কাগজ ডেস্ক :
Published : Friday, 13 September, 2019 at 8:41 PM
ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছেচলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি হন ৮০ হাজার ৪০ জন রোগী। এর মধ্যে অন্যান্য বিভাগীয় শহরে ৩৫ হাজার ৩৭৩ জন ও রাজধানী ঢাকায় ৪৪ হাজার ৬৬৭ জনভর্তি হন।
ইতোমধ্যেই ৭৬ হাজার ৯৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯০০ জন। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোলরুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ঢাকা শহরে ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৬ হাজার ৩৪০ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৮ হাজার ৩২৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হন।
এ ছাড়া সারাদেশে ভর্তি মোট রোগীর মধ্যে ঢাকা বিভাগে ৮ হাজার ৯২৪ জন, চট্টগ্রামে ৬ হাজার ৮৮ জন, খুলনায় ৬ হাজার ৮৯০ জন, রংপুরে ১ হাজার ৮৪৩ জন, রাজশাহীতে ৩ হাজার ৮৪০ জন, বরিশালে ৪ হাজার ৯০৫ জন, সিলেটে ৮৬৩ জন ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ২০ জন রোগী ভর্তি হন।
জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) এখন পর্যন্ত মোট ২০৩ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়। এর মধ্যে ১০১ জনের মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ৬০ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft