শনিবার, ৩০ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী মহিলা পরিষদের সংবাদ সম্মেলন
রাজশাহী ব্যুরো :
Published : Friday, 13 September, 2019 at 5:19 PM
রাজশাহী মহিলা পরিষদের সংবাদ সম্মেলনবেইজিং ঘোষণা ও কর্মপরিকল্পনার ২৫ বছর পূর্তি উপলক্ষে দেশের আট বিভাগীয় শহর ও দুইটি জেলা শহরে সংলাপ করবে বাংলাদেশ মহিলা পরিষদ। এ উপলক্ষে রাজশাহীতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শুক্রবার রাজশাহী মুক্তিযুদ্ধ পাঠাকার মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার। তিনি বলেন, ২০২০ সালে বেইজিং ঘোষণা ও কর্মপরিকল্পনার (বেইজিং পিএফএ) ২৫ বছর পূর্ণ হবে। ১৯৯৫ সালে চীনের রাজধানী বেইজিং-এ জাতিসংঘ কর্তৃক আয়োজিত চতুর্থ বিশ নারী সম্মেলনে এই ঘোষণা ও কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। বাংলাদেশ মহিলা পরিষদ বেইজিং কর্মপরিকল্পনার ১২টি গুরুত্বপূর্ণ বিষয় সম্পৃক্ত করে তাদের কর্মসূচির মধ্যে
এগুলো হলো- নারীর দারিদ্র্য, নারী শিক্ষা ও প্রশিক্ষণ, নারীর স্বাস্থ্য, নারীর প্রতি সহিংসতা, নারী ও সশস্ত্র সংঘাত, নারী ও অর্থনীতি, ক্ষমতা ও সিদ্ধান্তগ্রহণে নারী, নারীর অগ্রগতির জন্য প্রাতিষ্ঠানিক কার্যপদ্ধতি, নারীর মানবাধিকার, নারী ও গণমাধ্যম, নারী ও পরিবেশ, কন্যা শিশু।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, বাংলাদেশ মহিলা পরিষদ বেইজিং ঘোষণা ও কর্মপরিকল্পনার ২৫ বছর পূর্তিকে সামনে রেখে এই ঘোষণা ও কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা, বাস্তবায়নের ক্ষেত্রে গ্যাপ বা চ্যালেঞ্জ নির্ণয় এবং চ্যালেঞ্জ উত্তরণের জন্য ভবিষ্যৎ কর্মপন্থা নিরুপণের লক্ষ্যে বাংলাদেশ মহিলা পরিষদ ও ইউএন উইমেন বাংলাদেশ, এর যৌথ উদ্যোগে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। যার সময়কাল জুলাই-ডিসেম্বর ২০১৯। কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এবং রাজশাহী জেলা কমিটির সমন্বয়ে বেইজিং+ ২৫ পর্যালোচনার কার্যক্রমটি পরিচালিত হবে ৮ বিভাগীয় শহর এবং ২টি জেলা শহরে।
সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন রাজশাহী জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা রায়। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি লাইলুন নাহার, সহ-সাধারণ সম্পাদক নিলুফার আহমেদ, প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক সেলিনা বানু, প্রচার সম্পাদক ও সাংবাদিক আফরোজা খান হেলেন, সদস্য নুরুন্নাহার পারভীন প্রমূখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft