বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীর ইস্যুতে যুদ্ধের ঝুঁকি দেখছে পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 12 September, 2019 at 7:47 PM
কাশ্মীর ইস্যুতে যুদ্ধের ঝুঁকি দেখছে পাকিস্তানভারত নিয়ন্ত্রিত কাশ্মীর ইস্যুতে ‘দুর্ঘটনাবশত যুদ্ধের’ ঝুঁকি দেখছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি। একইসঙ্গে তিনি জাতিসংঘ মানবাধিকার কমিশনের প্রধান মিশেল বাচেলেটকে জম্মু-কাশ্মীর এলাকা পরিদর্শনের আহ্বান জানিয়েছেন।
পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় যুদ্ধের ঝুঁকির বিষয়ে সতর্ক করে দিয়েছেন শাহ মেহমুদ কোরেশি।
এ সময় তিনি বলেন, পাকিস্তান এবং ভারত উভয়েই যুদ্ধের ভয়াবহ পরিণতি সম্পর্কে জানে। তবে জম্মু-কাশ্মীর নিয়ে দুটি দেশের মধ্যে উত্তেজনা ক্রমশ বাড়ছে। এতে যেকোনো সময় ‘দুর্ঘটনাবশত যুদ্ধ’ শুরু হয়ে যেতে পারে।
গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন তুলে নেয় ভারত সরকার। অঞ্চলটিকে দুইভাগ করে কেন্দ্রের অধীনে নিয়ে আসা হয়। তখন থেকেই কাশ্মীরে মোবাইল ফোন নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা বন্ধ আছে। অবশ্য কিছু কিছু জায়গায় এসব সেবা আবারও চালু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম।
এদিকে জাতিসংঘ মানবাধিকার কমিশনের প্রধানকে কাশ্মীর পরিদর্শনের আহ্বান জানানো সম্পর্কে কোরেশি বলেন, তার সেখানে পরিদর্শনে যাওয়া উচিৎ এবং সঠিকভাবে পৃথিবীকে জানানো উচিৎ যে সেখানে আসলে কী চলছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft