সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মাথা উঁচু করে বলতে হবে আমরা বাংলাদেশি: ইসমাত আরা
কেশবপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ
কেশবপুর (যশোর) প্রতিনিধি :
Published : Monday, 9 September, 2019 at 6:33 AM

কেশবপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণকেশবপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আটশ’ ৯৪ জন শিক্ষার্থীতে অনুদান দেয়া হয়েছে। এর মধ্যে কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের ঐচ্ছিক তহবিল থেকে দুই লাখ ৪৭ হাজার টাকা এবং উপজেলা পরিষদ থেকে চার লাখ টাকার অনুদান দেয়া হয়। প্রধান অতিথি হিসেবে ইসমাত আরা সাদেক ছাত্র ছাত্রীদের হাতে অনুদানের চেক বিতরণ করেন।
উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমান জানান, কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক তাঁর ঐচ্ছিক তহবিল থেকে দুই লাখ ৪৭ হাজার টাকা উপজেলার তিনশ’ ৬৫ জন ছাত্র-ছাত্রীকে অনুদান প্রদান করেছেন। এদের মধ্যে যারা ক্লাসের প্রথম তাদের প্রত্যেককে এক হাজার টাকা এবং যারা গরীব ও মেধাবী তাদের ছয়শ’ টাকা করে প্রদান করা হয়। এছাড়া, উপজেলা পরিষদের পক্ষ থেকে পঞ্চম শ্রেণির একশ’ ৫৮ জন প্রথমদের এবং সপ্তম থেকে নবম শ্রেণির গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের অনুরূপভাবে মোট চার লাখ টাকা প্রদান করা হয়েছে। তিনি জানান, কেশবপুরের বিভিন্ন বিদ্যালয়ের নয়শ’ ৯৪ জন ছাত্র ছাত্রীকে মোট ছয় লাখ ৪৭ হাজার টাকা অনুদানের চেক দেয়া হয়েছে।
রোববার উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমানের সভাপতিত্বে সাদেক অডিটোরিয়ামে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, ভাইচ-চেয়ারম্যান পলাশ মল্লিক, শিক্ষক নাজমূল হুদা।
অনুষ্ঠানে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ইসমাত আরা সাদেক ছাত্র ছাত্রীদের বলেন, ‘তোমাদের স্বপ্ন দেখতে হবে। নিজেদের শিক্ষিত করে তুলতে হবে। আগামী দিনে তোমাদের দেশ উন্নয়নে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে উন্নতি করে বিশ্বের দরবারে দাঁড় করিয়েছেন। তোমাদেরও মাথা উঁচু করে বলতে হবে আমরা বাংলাদেশি’।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft