শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী কলেজে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত
রাজশাহী ব্যুরো :
Published : Sunday, 8 September, 2019 at 7:31 PM
রাজশাহী কলেজে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিতআজ আন্তর্জাতিক সাক্ষরতা দিবস।১৯৬৬ সালে ইউনেস্কো সর্ব প্রথম এই দিবস টি পালন করেন। রাজশাহী কলেজে দিবসটি পালিত হয়েছে।এউপলক্ষে রবিবার সকাল সাড়ে দশ টা নাগাদ কলেজের রবীন্দ্র -নজরুল চত্বর থেকে র‌্যালী শুরু হয়ে কলেজের প্রধান প্রধান ভবন প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবন হয়ে সমাজ বিজ্ঞান বিভাগে এসে শেষ হয়।
র‌্যালী শেষে প্রফেসর ডঃ নাজনীন সুলতানা, বিভাগীয় প্রধান,সমাজ বিজ্ঞান বিভাগ, রাজশাহী কলেজ,রাজশাহী, এর সভাপতিত্বে সমাজ বিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের যৌথ উদ্যোগে এক টি সেমিনার এর আয়োজন করা হয়। সেমিনার এর মুল প্রতিপাদ্য ছিলো ” বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ হবিবুর রহমান অধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী।বিশেষ অতিথি প্রফেসর ডঃ মোঃ আব্দুল খালেক, উপাধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী। আরও উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষক মন্ডলী সহ শিক্ষার্থী বৃন্দ।
সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন ডঃ মোঃ আব্দুল খালেক সরকার, সহযোগী অধ্যাপক, রাজশাহী কলেজ, রাজশাহী এবং প্রবন্ধ আলোচনা করেন ডঃ মোঃ আব্দুর রহমান, সহকারী অধ্যাপক, রাজশাহী কলেজ,রাজশাহী। উক্ত সেমিনারে সমাজ বিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের বেশ কয়েক জন শিক্ষার্থী সাক্ষরতা সম্পর্কে সংক্ষেপে বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডঃ মোঃ আব্দুল খালেক। সব শেষে সভাপতির বক্তব্যের মাধ্যমে সেমিনার টি শেষ হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft