শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
জাতীয়
সংসদে বিরোধী দলীয় নেতা রওশন
কাগজ ডেস্ক :
Published : Sunday, 8 September, 2019 at 8:06 PM
সংসদে বিরোধী দলীয় নেতা রওশনসকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সংসদে বিরোধী দলীয় নেতা হিসেবে স্বীকৃতি পেলেন রওশন এরশাদ। রোববার (০৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে মাগরিবের বিরতির পর রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতা করার প্রস্তাব দিয়ে স্পিকারের কাছে চিঠি পৌঁছে দেন জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী।
সংসদীয় দলের বৈঠক শেষে দলটির মহাসচিব ও বিরোধী দলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গা বলেন, আমাদের দলের সংসদ সদস্যরা সংসদীয় দলের সভায় বিরোধী দলের নেতা হিসেবে রওশন এরশাদকে মনোনয়ন করে স্পিকারের কাছে চিঠি দিয়েছি।
এদিকে সংসদ অধিবেশন শুরু হওয়ার আগে স্পিকারের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে বিরোধী দলীয় নেতা হিসেবে তাতে অংশগ্রহণ করেন রওশন এরশাদ। সংসদে প্রথম সারির ২৯ নং আসনটিতেও বসেন রওশন এরশাদ। যা বিরোধী দলের নেতার জন্য সংরক্ষিত। তার বাম পাশে বসেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।
কার্যপ্রণালি বিধিতে বিরোধী দলীয় নেতা প্রসঙ্গে বলা হয়েছে “বিরোধীদলের নেতা অর্থ স্পিকারের বিবেচনামতে যে সংসদ-সদস্য সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য লইয়া গঠিত ক্ষেত্রমত দল বা অধিসঙ্গের নেতা।”
তবে দল থেকে যদি কাউকে মনোনিত করে স্পিকারকে চিঠি দেওয়া হয় তখন স্পিকার তার অনুমোদন দেন। বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদে তার একটি অফিস রয়েছে। অন্যান্য সুযোগ সুবিধা তিনি একজন পূর্ণমন্ত্রীর মর্যাদা ভোগ করবেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের স্বাক্ষরিত চিঠিতে ২৪ জন সংসদ সদস্যের স্বাক্ষর রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft