সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে জাপায় রওশনপন্থী বলে কেউ নেই, কাদেরে একাট্টা
কাগজ সংবাদ :
Published : Sunday, 8 September, 2019 at 6:08 AM
যশোরে জাপায় রওশনপন্থী বলে কেউ নেই, কাদেরে একাট্টাকেন্দ্রে দ্বিধাবিভক্তি প্রকট হলেও যশোরে জাতীয় পার্টিতে প্রকাশ্যে কোনো গ্রুপিং হয়নি। এখনও পর্যন্ত রওশনপন্থী বলে কেউ নেই। বর্তমানে সকলে জিএম কাদেরের সাথেই রয়েছেন। এমন তথ্য পাওয়া গেছে বর্তমান ও সাবেক নেতাদের সাথে কথা বলে। নেতৃবৃন্দ বলছেন, তারা জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনা মানছেন। তিনি গঠনতন্ত্র অনুযায়ী যাকে চেয়ারম্যান নির্বাচিত করে গেছেন তার সাথেই থাকবেন। সেই অনুযায়ী জিএম কাদের জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান বলে যশোরের নেতারা বলছেন।
বর্তমান অবস্থা নিয়ে কথা হয় যশোর জেলা জাতীয় পার্টির বর্তমান সভাপতি শরিফুল ইসলাম সরু চৌধুরী ও সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুব আলম বাচ্চুর সাথে। তারা দু’জনই একই সুরে কথা বলেন। শরিফুল ইসলাম সরু চৌধুরী বলেন, তারা বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের সাথেই রয়েছেন। তার মতে, জিএম কাদেরই দলের বৈধ চেয়ারম্যান। যশোরে দলের মধ্যে কোনো ধরনের দ্বিধাবিভক্তি নেই বলে দাবি সভাপতির। তিনি বলেন, এখানে রওশনপন্থী বলে কেউ নেই।
একই ধরনের কথা বলেছেন সাবেক সভাপতি মাহবুব আলম বাচ্চুও। মি. বাচ্চু বলেন, যশোরে জিএম কাদেরের বাইরে কেউ নেই। সকলে তার সাথেই রয়েছেন।
এদিকে, শনিবার বিকেলে যশোর জেলা জাতীয় পার্টির ব্যানারে শহরে কেন্দ্রীয় নেতা আনিসুল ইসলাম মাহমুদ, ফকরুল ইমাম ও মুজিবুল হক চুন্নুর ছবি সংবলিত ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা জাতীয় পার্টির কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে গোহাটা রোডের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা জাতীয় পার্টির সভাপতি শরিফুল ইসলাম সরু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও দপ্তর সম্পাদক মনিরুজ্জামান হিরন। এসময় উপস্থিত ছিলেন ওলামা পার্টির কেন্দ্রীয় সহসভাপতি মুফতি ফিরোজ শাহ, জেলা মহিলা পার্টির সভাপতি নার্গিস বেগম, জেলা যুব সংহতির সভাপতি আব্দুর রহমান বাদল, সাধারণ সম্পাদক এ ইসলাম শফি, চৌগাছা উপজেলা জাতীয় পার্টির সভাপতি ডাক্তার নাজিম উদ্দিন, ঝিকরগাছা উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, কেশবপুর উপজেলা সভাপতি আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, অভয়নগর উপজেলা সভাপতি আশরাফুজ্জামান, মণিরামপুর উপজেলা সভাপতি এম এ হালিম, শার্শা উপজেলা সভাপতি আক্তারুজ্জামান, বেনাপোল পৌর সভাপতি হাসিবুল হাসানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী।
বিক্ষোভ সমাবেশে সভাপতি শরিফুল ইসলাম সরু চৌধুরী বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া সংগঠনকে কুলষিত করতে দলের ভেতর থাকা একটি চক্র ষড়যন্ত্র করছে। তারা দলের সাবেক চেয়ারম্যানের নির্দেশ না মেনে গঠনতন্ত্রকে অবমাননা করছে। দলকে ক্ষতিগ্রস্ত করতে ষড়যন্ত্রে নেমেছে। এসব ষড়যন্ত্রকারীকে দাঁতভাঙ্গা জবাব দিতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান তিনি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft