শনিবার, ০৬ জুন, ২০২০
জাতীয়
আওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে : রব
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 8:54 PM
আওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে : রববাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর সভাপতি আ.স.ম আব্দুর রব বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে, সরকারে গেলে তারা কায়েম করে স্বৈরতন্ত্র।
শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটা দল যাদের কোন আত্মসমালোচনা নেই। শুধু আছে অন্যর অবদান অস্বীকার করা। অন্যকে তুচ্ছ করা। আর দোষারুপ করা। তারা বিরোধী দলে থাকলে চায় গণতন্ত্র, সরকারে থাকলে স্বৈরতন্ত্র। বিরোধী দলে থাকলে তত্ত্বাবধায়ক, সরকারে থাকলে দলীয় সরকার। বিরাধী দলে থাকলে ধর্ম নিরপেক্ষ, সরকারে থাকলে মদিন সনদ।
তিনি বলেন, ক্ষমতায় যাওয়া এবং ক্ষমতায় থাকার জন্য যে কোনো পদক্ষেপ নিতে আদর্শ কোনো বাধা হয় না যাদের, সেই দলের নামই আওয়ামী লীগ।
আওয়ামী লীগ সরকারকে বিদায় করার অভিপ্রায় প্রকাশ করে তিনি বলেন, আওয়ামী লীগ রাতে ভোট ডাকাতি করে গিনেজ বুকে ঠাই নিয়েছে। আওয়ামী লীগ একটা বিপদজনক সরকার, তাদেরকে বিদায় করতে হবে।
গণফোরামের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দলের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন সহ আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণ স্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণ প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মেজর জেনারেল আমসাআ আমিন (অব.)প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft