মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
দেশপ্রেম-মেধায় শিশুদের উজ্জীবিত হতে বললেন তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Friday, 6 September, 2019 at 9:42 PM
দেশপ্রেম-মেধায় শিশুদের উজ্জীবিত হতে বললেন তথ্যমন্ত্রীদেশপ্রেম, মমতা, মূল্যবোধ আর মেধা দিয়ে নিজের এবং দেশের স্বপ্নের ঠিকানা অতিক্রমের জন্য শিশু-কিশোরদের দুর্জয় প্রত্যয়ে উজ্জীবিত হতে বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ উদ্দীপনার মন্ত্র উচ্চারণ করেন।
হাছান মাহমুদ বলেন, ২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, তা বাস্তবায়নে আজকের এই শিশু-কিশোরদের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে। তাদের হাত ধরে বাংলাদেশ তার স্বপ্নের ঠিকানায় শুধু পৌঁছেই যাবে না, সেই ঠিকানা অতিক্রম করতে পারবে। আজ বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্তান আক্ষেপ করে, আর ভবিষ্যতের সেদিন সমগ্র বিশ্ব অবাক তাকিয়ে দেখবে এদেশের বিস্ময়কর অগ্রগতি।
‘এজন্য প্রয়োজন আমাদের শিশু-কিশোরদের জঙ্গিবাদ, মৌলবাদ, মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে মুক্ত রেখে দেশপ্রেম ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত করা, যে কাজকে খেলাঘর ও এ ধরনের উদ্যোগ অনেক এগিয়ে নিতে পারে।’
নিজের জীবন দর্শনকে সহজে ব্যাখ্যা করে ড. হাছান বলেন, সময় জীবনে সবচেয়ে মূল্যবান। আর মানুষ আলোর বেগে ছুটতে না পারলেও প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে পারে। আর শৈশব-কৈশোরই হচ্ছে জীবনকে গড়ে তোলার শ্রেষ্ঠ সময়।
মন্ত্রী হাছান মাহমুদ বলেন, জীবন মানেই যুদ্ধ। আমি পারবোই- এমন প্রত্যয়ে বুক বেঁধে এগিয়ে চলতে হবে লক্ষ্যের দিকে। জয় আসবেই।
খেলাঘর মহানগর উত্তরের সভাপতি অ্যাড. আরিফুর রহমানের সভাপতিত্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট গণমাধ্যম গবেষক ও শিশু সংগঠক রহমান মুস্তাফিজ প্রমুখ সম্মেলনে বক্তব্য রাখেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft