মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
জাতীয়
স্পিকারকে রওশন এরশাদের চিঠি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 4 September, 2019 at 9:38 PM
স্পিকারকে রওশন এরশাদের চিঠিজিএম কাদেরকে সংসদের বিরোধীদলীয় নেতা করতে জাতীয় পার্টির প্যাডে পাঠানো চিঠি নিয়ে আপত্তি তুলে দলটির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ চিঠি দিয়েছেন স্পিকারকে। বুধবার বিকালে স্পিকারের কার্যালয়ে এ চিঠি পৌঁছে দেওয়া হয়। এতে জিএম কাদেরের চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তা গ্রহণ না করার অনুরোধ করা হয়েছে।
রওশন এরশাদের পাঠানো চিঠিতে বলা হয়েছে, দলীয় ফোরামে কোনো সিদ্ধান্ত ছাড়াই জিএম কাদের মঙ্গলবার স্পিকারকে চিঠি দেন, যে চিঠিতে তাকে বিরোধীদলীয় নেতা ঘোষণা করার আহ্বান জানানো হয়।
স্পিকারকে চিঠি পাঠানোর আগে গুলশানের বাড়িতে সভাপতিমণ্ডলীর কয়েকজন সদস্য ও সংসদ সদস্যকে নিয়ে আড়াই ঘণ্টা বৈঠক করেন সংসদে বিরোধীদলীয় উপনেতা রওশন।
ওই বৈঠকের পর জানানো হয়েছে, সার্বিক পরিস্থিতি নিয়ে আগামীকাল বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হবেন রওশন।
এদিকে রওশন এরশাদের চিঠি প্রসঙ্গে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেন, জিএম কাদেরের চিঠিটি যথাযথভাবে পাঠানো হয়নি এবং সংসদীয় দল বা পার্টির কোনও পর্যায় থেকে সিদ্ধান্ত নিয়ে ওই চিঠি পাঠানো হয়নি, সেটা জানিয়েই এই চিঠি দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, জাতীয় পার্টির পার্লামেন্টারি কমিটির কোনও বৈঠক ছাড়া স্পিকারকে দেওয়া জিএম কাদেরের চিঠির কোনও দাম নেই।
এর আগে, গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জিএম কাদের নিজেকে বিরোধীদলীয় নেতার স্বীকৃতি চেয়ে স্পিকারের কাছে চিঠি দেন। পার্টির প্রেসিডিয়ামের সভা ও সংসদীয় দলের সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্যরা জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা হিসেবে মনোনয়নের প্রস্তাব করেছে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়।
প্রসঙ্গত, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসাইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পরপরই দলটির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা কে হবেন, তা নিয়ে শুরু হয় রশি টানাটানি। এর মধ্যে গত ১৮ জুলাই বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে জিএম কাদেরকে দলের নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেওয়া হয়। বিষয়টি মেনে নিতে রওশনপন্থীরা কিছুটা নমনীয় হলেও তাকে বিরোধীদলীয় নেতা হিসেবে চান না। তাদের দাবি, রওশনই হবেন বিরোধীদলীয় নেতা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft