বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০
সারাদেশ
দিনাজপুরে বিনম্র শ্রদ্ধা, ভালবাসায় সিক্ত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এম. আব্দুর রহিম
সাহেব, দিনাজপুর :
Published : Wednesday, 4 September, 2019 at 3:06 PM
দিনাজপুরে বিনম্র শ্রদ্ধা, ভালবাসায় সিক্ত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এম. আব্দুর রহিম৩য় মৃত্যুবার্ষিকীতে অগণিত মানুষ বিনম্র শ্রদ্ধা, ভালবাসায় স্মরন করলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক সংবিধান প্রনেতা, রাষ্ট্রীয় স্বাধীনতা পদক প্রাপ্ত মরহুম এম. আব্দুর রহিমকে। ‘‘এম.আব্দুর রহিম সমাজ কল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্র’’ আয়োজনে দিনাজপুরে ৬ দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন আজ বুধবার সকাল ৯টায় দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলীর মধ্য দিয়ে এ দিবসটি শুরু হয়। সকাল ১০টায় সদর উপজেলার জালালপুরস্থ পারিবারিক গোরস্থানে মরহুমের সমাধিতে গবেষনা কেন্দ্রের সভাপতি আজিজুল হক জুগলুর সভাপতিত্বে মিলাদ ও দোয়া  মাহফিলে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত  পরিচালনা করেন সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি ও মরহুমের বড়পুত্র এম ইনায়েতুর রহিম। এ সময় মরহুমের কনিষ্ঠ পুত্র হুইপ ইকবালুর রহিম এমপি, হাবিপ্রবির ভিসি ড. প্রফেসর মোঃ আবুল কাশেম, দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ও সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন, শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, সহ-সভাপতি বজলুল হক, মোঃ আলাউদ্দিন, প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকশী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ আব্দুস ছালাম, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ খয়রুল কবীর, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. নুরুজ্জামান জাহানী, সাধারন সম্পাদক এড. তহিদুল ইসলাম সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, গবেষনা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু, সদস্য সচিব চিত্ত ঘোষ, দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাব্বী, জেলা মহিলা লীগের সাধারন সম্পাদিকা তারিকুন বেগম লাবুন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জাকারিয়া জাকির, শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রেজওয়ানুর রহমান পলাশ, শহর মহিলা লীগের যুগ্ন আহবায়ক সেহেলী আক্তার ছবি, বঙ্গবন্ধু আ্ইনজীবী পরিষদের এ্যাড.হামিদুল ইসলামসহ গাউসুল আযম চক্ষু হাসপাতাল, মুক্তিযোদ্ধা সংসদ, দিনাজপুর শিক্ষাবোর্ড, দিনাজপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, দিনাজপুর পৌরসভার কাউন্সিলরবৃন্দ, দিনাজপুর বিএমএ, শিক্ষকক সমিতি, কলেজিয়েট গালর্স হাই স্কুল এন্ড কলেজ, মহারাজা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয়, হাবিপ্রবি প্রগতিশীল কর্মচারী পরিষদ, চেহেলগাজী শিক্ষা নিকেতন, পূজা উদযাপন পরিষদ, জাসদসহ রাজনৈতিক, পেশাজীবি সংগঠন সরকারি বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন ফুলের ডালা দিয়ে মাটি ও মানুষের নেতা এম. আব্দুর রহিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। বৃহস্পতিবার দিনাজপুর ইনিস্টিটিউটে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে রক্ত ও ডায়াবেটিক চিকিৎসা প্রদান, দিনব্যাপী মুক্তিযুদ্ধের প্রামান্য চিত্র প্রদর্শনী।  
১৯২৭ সালের ২১ নভেম্বর দিনাজপুর সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া জননেতা এম. আব্দুর রহিম দিনাজপুরের মানুষের আত্মার আত্মীয়, মাটি ও মানুষের নেতা এবং জনগনের আশ্রয়ের স্থল হিসেবে ছিলেন বাতিঘর। যে কোন অন্যায়-অবিচার ও অত্যাচারের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ও অগ্রণী ভুমিকা পালন করেছেন। সেই কারণে তিনি ছিলেন দিনাজপুরের অভিভাবক। আমাদের রাজনৈতিক, সামাজিক ও যে কোন সংকটকালে আমরা গভীরভাবে অনুভব করি এম. আব্দুর রহিমের সাহসী নেতৃত্বের অনুপ্রেরণা।
দিনাজপুরের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক অনুকরণীয় ব্যক্তিত্ব এম. আব্দুর রহিমের ৩য় প্রয়ান দিবসে তাঁর প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft