রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সমাবেশ
কাগজ সংবাদ :
Published : Wednesday, 4 September, 2019 at 6:19 AM
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সমাবেশদৃশ্যত দেশের উন্নয়ন ঘটলেও  নারী ও শিশুর  উপর নির্যাতন, পীড়ন, যৌন হয়রানি ও হত্যার ঘটনা দিন দিন বাড়ছে। এর অন্যতম প্রধান কারণ বিচারহীনতার সংস্কৃতি। সমাজ ও পরিবার নৈতিক অবস্থানে দৃঢ় থাকলে এবং রাষ্ট্র কঠোর হলে এ অপরাধ অনেকাংশে কমে যাবে। কিন্তু জরুরি এ বিষয়টি যেন অবজ্ঞা ভরেই দেখা হচ্ছে। উন্নয়নের অগ্রযাত্রার প্রদীপের আলোর নিচেই রয়ে যাচ্ছে এ গভীর অন্ধকার। মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি যশোরের উদ্যোগে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন বক্তারা।
দড়াটানা ভৈরব চত্বরে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিকেল চারটায় হাজির হন সকলে। ‘ধর্ষিতার ক্রন্দন নয়, ধর্ষকের শাস্তি চায়’ এ প্রতিপাদ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পরিবেশনা শেষে আয়োজক কমিটির আহবায়ক অর্চনা বিশ্বাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা কমিটির সভাপতি ইকবাল কবির জাহিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন, জনউদ্যোগ আহবায়ক ইঞ্জিনিয়ার নাজির আহমেদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা কামাল হোসেন পলাশ, সনাক সদস্য অ্যাডভোকেট সৈয়দা মাসুমা খাতুন, জেলা মহিলা পরিষদ সভাপতি আফরোজা শিরিন, উলাশী সৃজনী সংঘের সোহেল রানা, ওয়ার্কার্স পার্টি নেতা নাজিম উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য সচিব বিথিকা সরকার।  
বক্তারা আরও বলেন, এসব অপরাধ সংঘটনের কারণ সামাজিক অবক্ষয়, সমাজ ও রাষ্ট্রের নজরদারির অভাব এবং রাজনৈতিক সংস্কৃতির অধঃপতন। পাশাপাশি রয়েছে প্রশাসন ও পুলিশের দায় এড়ানোর মনোভাব, দুর্নীতি, অপরাধীদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা দেয়া, বিচারের দীর্ঘসূত্রতা, বিচারে প্রভাবশালীদের হস্তক্ষেপ এবং সুশিক্ষা ও সচেতনতার ঘাটতি।  নারী ও শিশুর প্রতি হওয়া নির্যাতন প্রতিরোধে দলমত নির্বিশেষে সকল বিবেকবান মানুষের সোচ্চার হয়ে আওয়াজ তোলার বিকল্প নেই। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft