শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বাধ্য হয়ে ভারত থেকে ওষুধ আমদানি শুরু পাকিস্তানের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 3 September, 2019 at 8:18 PM
বাধ্য হয়ে ভারত থেকে ওষুধ আমদানি শুরু পাকিস্তানেরকাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর ভারতের বিরুদ্ধে ক্ষেপে উঠেছিল পাকিস্তান। ভারতীয় রাষ্ট্রদূতকে ফেরৎ পাঠানো থেকে শুরু করে সমস্ত ব্যবসায়িক সম্পর্ক বন্ধ করার পাশাপাশি একের পর এক হুমকিও দিয়ে চলছিল তারা। ভারতীয় দ্রব্যও পাকিস্তানে নিষিদ্ধ হয়ে পড়ে।
কিন্তু ভারত থেকে সমস্ত আমদানি বন্ধ করে চরম দুরবস্থা পাকিস্তানের একাধিক ক্ষেত্রে। চরম বিপর্যয়ের মুখে পড়েছে পাকিস্তানের ওষুধ ক্ষেত্রও। তাই বাধ্য হয়ে ভারতে তৈরি জীবনদায়ী ওষুধ আমদানির ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল ইমরান খানের দেশ।
সোমবার পাকিস্তানের শিল্প দফতরের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। কাশ্মীর ইস্যুর পরপরই ভারতের সঙ্গে সমস্ত সম্পর্ক চুকিয়ে দেওয়ার কথা বলার পাশাপাশি ওষুধ ব্যবসায়ীদের এই বিষয়ে হুমকি নির্দেশ জারি করে ভারত থেকে ওষুধ আনা বন্ধ করে দেওয়া করে দেওয়া হয়।
কিন্তু দিনকয়েকের মধ্যেই তার প্রভাব বুঝতে পারেন ইমরান খান। দেশজুড়ে জীবনদায়ী ওষুধের চূড়ান্ত ঘাটতি শুরু হয়। হাসপাতালে বহু মানুষের প্রাণসংশয় পর্যন্ত দেখা দেয়। অবশেষে বাধ্য হয়েই নিজেদের অবস্থান থেকে সরে আসতে হল ইমরান খানকে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft