বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চৌগাছায় তিন দিনের ব্যবধানে ১২ ডেঙ্গু রোগী সনাক্ত
স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) :
Published : Tuesday, 3 September, 2019 at 1:37 AM
চৌগাছায় তিন দিনের ব্যবধানে ১২ ডেঙ্গু রোগী সনাক্তযশোরের চৌগাছায় গত তিন দিনে পৌর সদরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে নারী ও শিশুসহ ১২ ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। রোগীরা চৌগাছা হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের যশোরে রেফার করা হয়েছে। ডেঙ্গুর প্রার্দূভাবের কারনে উপজেলা নির্বাহী অফিসার ও পৌর কর্তৃপক্ষ বিভিন্ন মহল্লায় প্রচারাভিযান চালাচ্ছেন। একই সাথে ডেঙ্গুর উৎপত্তিস্থল চিহ্নিত করে তা ধ্বংস করা হচ্ছে।
হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত শনি, রোব ও সোমবারে উপজেলার বিভিন্ন গ্রাম ও পৌর এলাকা থেকে ১২ জন ডেঙ্গু রোগী চৌগাছা হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তিকৃতদের মধ্যে দুইজন রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। আক্রান্তরা হলেন চৌগাছা পৌর এলাকার তাসের আলীর মেয়ে তিশা খাতুন (২৪), মতিয়ার রহমানের ছেলে মনিরুল ইসলাম (৫৫), শান্তি বিশ্বাসের ছেলে রুপম (২৩), থানাপাড়ার রফিকুল ইসলামের ছেলে তানভীর হোসেন (১১), ভাদড়া গ্রামের রেজাউল ইসলামের ছেলে নাহিদ হোসেন (২৬), ইছাপুর গ্রামের মৃত আহমদ আলীর ছেলে লুৎফর রহমান (৪৫), একই গ্রামের হায়দার আলীর স্ত্রী গোলালি বেগম (৩৫), উপজেলার গুয়াতলী গ্রামের সাহেব আলীর মেয়ে সাহারা খাতুন (১৪), কদমতলা গ্রামের জাফর আলীর মেয়ে জিনিয়া খাতুন (৩), ধুলিয়ানী গ্রামের চাঁন মিয়ার ছেলে সাগর হোসেন (২৪), মুক্তদাহ গ্রামের ইব্রাহীম হোসেনের ছেলে রবিউল ইসলাম (৫৫) ও রঘুনাথপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে রুহুল আজিজ (৫৫)। আক্রান্তদের মধ্যে নাহিদ হোসেন ও রুহুল আজিজের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের সোমবার যশোর মেডিকের কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মনজুরুল ইসলাম বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রতি দিনই নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। ইতোমধ্যে অনেক রোগী সুস্থ্য হয়ে যাওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হলে দ্রুতই চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানান তিনি।
এদিকে চৌগাছা পৌর এলাকার নিরিবিলি মহল্লায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি বলে তথ্য সূত্রে জানা গেছে। গত এক মাসে সেখানে অর্ধশত ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে বলে জানান মহল্লার বাসিন্দা আলী কদর। এখনও অনেকে যশোর ও ঢাকাতে চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ও পৌর কর্তৃপক্ষ ওই মহল্লার বাড়ি বাড়ি জন সচেতনতা মূলক প্রচারাভিযানের পাশাপাশি ডেঙ্গুর উৎপত্তিস্থল ওষুধ স্প্রে করে ধ্বংস করেন। এ সময় পৌরসভার সচিব গাজী আবুল কাশেম, স্বাস্থ্য সহকারী আবু সাঈদ রাজু, প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, পৌর কর্মচারী মনিরুল ইসলাম, মাসুদ আহমেদসহ স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft