বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
ওপার বাংলা
কলকাতায় জেএমবি সদস্য গ্রেপ্তার
কাগজ ডেস্ক :
Published : Monday, 2 September, 2019 at 8:43 PM
কলকাতায় জেএমবি সদস্য গ্রেপ্তারজঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর এক সদস্যকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের বিশেষ টাস্কফোর্স এসটিএফ। সোমবার (২ সেপ্টেম্বর) পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছে। খবর এনডিটিভির।
এনডিটিভির খবরে বলা হয়, গোপন সূত্রে তথ্য পেয়ে কলকাতার বাগমারি নামক এলাকার ইস্ট রোড সংলগ্ন গজনবি সেতুর কাছ থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের একটি দল। তার নাম মোহম্মদ আবুল কাশেম ওরফে কাশেম।
কলকাতা পুলিশ জানায়, ‘আমরা তার কাছ থেকে বেশ কিছু সন্দেহজনক নিবন্ধ ও প্রচারপত্র উদ্ধার করেছি। তার সংগঠন জেএমবি সম্পর্কে বিস্তারিত জানতে এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়া কলকাতায় জঙ্গি সংগঠনটির কার্যক্রম সম্পর্কে খোঁজ নেয়া হচ্ছে।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অক্টোবরে উদযাপিত হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান উৎসব দূর্গাপূজা। বাঙালি হিন্দুদের বড় এই উৎসবকে কেন্দ্র করে বাংলাদেশ ভিত্তিক জঙ্গি সংগঠন জেএমবি কোনো নাশকতার ছক কষছে কিনা তা খতিয়ে দেখছে প্রশাসন।
সম্প্রতি জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ বা জেএমবির ভারতীয় শাখার শীর্ষস্থানীয় নেতা ইজাজ আহমদকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের বিশেষ টাস্কফোর্স। ২০১৮ সালে বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত ছিল জেএমবির এই শীর্ষ নেতা। বিহারের গয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft